• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    শেষ মুহূর্তে ম্যান ইউনাইটেডে আসছেন কাভানি

    প্রিমিয়ার লিগে দলবদলের সময় বাকি আছে মাত্র ২ দিন। বরুশিয়া ডর্টমুন্ড থেকে জেডন সানচোকে আনার প্রক্রিয়ায় ম্যান ইউনাইটেডের এখনো কোনো অগ্রগতি নেই। তাই কয়েকদিন আগে ব্রিটিশ মিডিয়ায় খবর বেরিয়েছিল, সানচোর বিকল্প হিসেবে চারজন খেলোয়াড়ের দিকে নজর রাখছে ইউনাইটেড। ইসামাইলা সার, লুকা ইয়োভিচ, এডিনসন কাভানি এবং উসমান দেম্বেলের মাঝে কাউকে দলবদলের একেবারে শেষের দিকে দলে টানার চেষ্টা করবে তারা। আদতে হচ্ছেও তাই, চারজনের মাঝে সবচেয়ে অভিজ্ঞ উরুগুইয়ান স্ট্রাইকার কাভানিকেই দলভুক্ত করার ব্যাপারে ইউনাইটেড মনস্থির করেছে বলে জানিয়েছে বিবিসি।


    গত মৌসুম শেষে পিএসজি ছেড়ে আসা কাভানি বর্তমানে ফ্রি এজেন্ট। সাধারণত এই ধরনের খেলোয়াড়দের দলে টানতে খুব বেশি খরচ করতে হয় না দলগুলোকে। তবে কাভানির ক্ষেত্রে বিষয়টি আলাদা, তাকে বেতনে  সঙ্গে তার এজেন্ট ফি-ও তুলনামূলকভাবে অনেক বেশি। সপ্তাহে দুই লাখ পাউন্ড বেতন দিতে ইউনাইটেডের সমস্যা না থাকলেও অ্যালেক্সিস সানচেজ কাণ্ডের পর এই দিক দিয়ে একটু রয়েসয়ে চলে তারা। কারণ সানচেজকে রেকর্ড সাড়ে তিন লাখ পাউন্ড দিয়েও সেই অনুযায়ী সার্ভিস পায়নি দলটি। তবে বিবিসি জানিয়েছে, কাভানির অভিজ্ঞতার কারণে তাকে বেশি অংকের বেতন দিতেও সমস্যা নেই তাদের। তাকে দুই বছরের চুক্তিত ওল্ড ট্রাফোর্ডে আনতে চায় তারা।

    ক্লাব ক্যারিয়ারে কাভানির অভিজ্ঞতার ভাণ্ডার বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ৫৫৬ টি ম্যাচ খেলে ৩৪১ গোল করেছেন তিনি। ২০০ গোল করে পিএসজির রেকর্ড গোলদাতাও হয়েছেন তিনি। জাতীয় দলের হয়েও সমুজ্জ্বল ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার, ১১৬ বার জাতীয় দলের জার্সি গায়ে চড়িয়ে ৫০ বার বল জালে পাঠিয়েছেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন