• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ম্যান ইউনাইটেডে সোলশারের 'সবচেয়ে বাজে দিন'

    ম্যান ইউনাইটেডে সোলশারের 'সবচেয়ে বাজে দিন'    

    ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড শেষ কবে এমন দিন দেখেছিল? জোসে মরিনহোর টটেনহাম গুনে গুনে ছয়বার বল জড়াল রেড ডেভিলদের জালে। ব্রুনো ফার্নান্দেজের ‘রুটিন’ পেনাল্টিতে প্রথম মিনিটে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ৬-১ গোলে হারতে হয়েছে ওলে গানার সোলশারের দলকে। আর ভুলে যাওয়ার মতো এই দিনটিকে ম্যান ইউনাইটেডে নিজের সবচেয়ে ‘খারাপ দিন’ হিসেবে বর্ণনা করেছেন সাবেক ক্লাব কিংবদন্তি এবং বর্তমান কোচ সোলশার।


    ১৯৯৬ সাল থেকে ২০০৭ পর্যন্ত ওল্ড ট্রাফোর্ড দাপিয়ে বেড়িয়েছেন খেলোয়াড় হিসেবে, ২০১৮ সালে ‘দুর্যোগপূর্ণ’ সময়ে ক্লাবের হাল ধরেছেন। তবে এতটা ‘খারাপ দিন’ কখনো আসেনি বলে মত সোলাশারের, “এটা খুবই বাজে অনুভূতি। খেলোয়াড় এবং কোচ হিসেবে ম্যান ইউনাইটেডে এটা আমার সবচেয়ে খারাপ দিন। ব্যক্তিগত ভুল করে, এভাবে পারফর্ম করে ম্যাচ জেতা যায় না। এটা আশংকাজনক, মোটেও যথেষ্ট নয়।”

    দলবদলের পুরো সময়টা জুড়েই ক্লাব প্রধান এড উডওয়ার্ড আছেন সমালোচনার কেন্দ্রে। স্কোয়াডের অনেক জায়গায় উন্নতির প্রয়োজন থাকার পরেও অর্থ খরচে চরম অনীহা তার। টটেনহামের সঙ্গে হারের পর পরোক্ষভাবে উডওয়ার্ডের কাছেও স্কোয়াড নিয়ে ক্ষোভ জানালেন সোলশার, “দল নির্বাচনের দায় আমি নিচ্ছি। তবে এই স্কোয়াড ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের জন্য যথেষ্ট নয়। এমন হার আগেও দেখতে হয়েছে ক্লাবকে, এই ধরনের হারের পর আয়নার সামনে দাড়িয়ে নিজের মুখোমুখি হতে হবে।”