• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    প্রথম গোলের পরই 'খেই হারিয়ে ফেলেছিল' লিভারপুল

    প্রথম গোলের পরই 'খেই হারিয়ে ফেলেছিল' লিভারপুল    

    গত রাতে অ্যাস্টন ভিলা-লিভারপুল ম্যাচ দেখার পর অনেকেরই ‘আর কিছু দেখা বাকি নেই’ ধরনের অনুভূতি হতে পারে। ইউর্গেন ক্লপের অধীনে সর্বজয়ী এই লিভারপুল সাত গোল হজম করবে তাও অ্যাস্টন ভিলার বিপক্ষে, আর সেটাও আবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে! ম্যাচের পর স্বাভাবিকভাবেই ক্লপকে প্রশ্ন করা হল, কেন ভিলা পার্কে এভাবে হুড়মুড় করে ভেঙে পড়ল চ্যাম্পিয়নরা। ক্লপের উত্তর, অ্যাস্টন ভিলার বিপক্ষে ‘খেই হারিয়ে ফেলেছিল’ তার দল।


    ওল্ড ট্রাফোর্ডে টটেনহামের ধ্বংসযজ্ঞ দেখার পর ভিলা পার্কে এমন অবিশ্বাস্য ম্যাচের জন্য হয়ত কেউই প্রস্তুত ছিলেন না। ম্যান ইউনাইটেড-টটেনহাম ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হৈচৈ শেষ হওয়ার আগেই ভিলা পার্কে প্রথমার্ধে চারটি গোল হজম করে বসে লিভারপুল। দ্বিতীয়ার্ধে আরও তিনবার ডিন স্মিথের দল অলরেডদের জালে বল পাঠায়।

    ক্লপের মতে, ম্যাচে তার দলের কোনো নিয়ন্ত্রণই ছিল না, “এত গোল দিয়ে তারা আমাদের নিয়ে ছেলেখেলা করেছে। এরপর ম্যাচ নির্দিষ্ট এক দিকেই এগিয়েছে। আমাদেরও কিছু ভালো মুহূর্ত এসেছিল, তবে সেগুলো কাজে লাগাতে পারিনি আমরা। যা কিছু ফুটবল মাঠে করা মানা, আমরা তার সবই করেছি। তবে অ্যাস্টন ভিলাকে কৃতিত্ব দিতে চাই, তারা আমাদের সেগুলো করতে বাধ্য করেছে।”

    ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম গোল হজমের পরই লিভারপুল খেলা থেকে ছিটকে গেছে বলে মনে করেন ক্লপ, “প্রথম গোলটি প্রভাব ফেলেছে, যদিও এমনটা হওয়া উচিৎ ছিল না। আমরা আগে এই ধরনের গোল হজম করতাম, আমাদের প্রতিক্রিয়াও ভালো ছিল না। আমরা খেই হারিয়ে ফেলেছিলাম।”