• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    রোনালদোকে ছাড়িয়ে পেলের রেকর্ডে চোখ নেইমারের

    রোনালদোকে ছাড়িয়ে পেলের রেকর্ডে চোখ নেইমারের    

    ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোলদাতাদের তালিকায় রোনালদোকে ছাড়িয়ে গেছেন নেইমার। তালিকায় নেইমারের সামনে এখন শুধু পেলে। পেরুর বিপক্ষে হ্যাটট্রিকের মাধ্যমে রোনালদোকে পিছনে ঠেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন নেইমার।

     

    ৯৮ ম্যাচ খেলে ৬২ গোল করা ২০০২ বিশ্বকাপজয়ী রোনালদো নাজারিও এতদিন তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন। আজ ভোরে পেরুর বিপক্ষে পেনাল্টি থেকে নিজের প্রথম গোলের মাধ্যমে রোনালদোর সমান্তরালে আসেন নেইমার, আর পেনাল্টি থেকে দ্বিতীয় গোলের মাধ্যমে কিংবদন্তি সেই স্ট্রাইকারকে ছাড়িয়ে যান তিনি।

     

    রোনালদোকে ছাড়িয়ে যেতে নেইমার তার পূর্বসুরির চেয়ে পাঁচ ম্যাচ বেশি খেলেছেন। ১০৩ ম্যাচ খেলে এই অর্জন করেছেন নেইমার। এখন নেইমারের গোলসংখ্যা ৬৪। আর শীর্ষে থাকা পেলে ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করেছেন।

    ২০১০ সালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয়েছিল নেইমারের। অভিষেকেই গোল পেয়েছিলেন তিনি, দলের জয়ে অবদান রেখেছিলেন। পেরুর বিপক্ষে তার হ্যাটট্রিকটি ব্রাজিলের হয়ে তার চতুর্থ। ২০১২ সালে চীনের বিপক্ষে এক প্রীতি ম্যাচে জাতীয় দলের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছিলেন নেইমার। এরপর দক্ষিণ আফ্রিকা এবং জাপানের (৪ গোল করেছিলেন) বিপক্ষেও প্রীতি ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন তিনি।