• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ডার্বির পর ভিএআরের দুটি সিদ্ধান্তের ব্যাখ্যা চেয়েছে লিভারপুল

    ডার্বির  ম্যাচে ভিএআরের দুটি সিদ্ধান্তের সঙ্গে মোটেও একমত নয় লিভারপুল। তাই প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালসের (পিজিএমওএল) কাছে আনুষ্ঠানিকভাবে ব্যাখ্যা চেয়েছে ক্লাবটি। 

    লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক ম্যাচের শুরুর দিকেই বাজেভাবে ট্যাকল করেও বেঁচে গেছেন এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। সে ট্যাকলের পর আর খেলতে পারেননি ভ্যান ডাইক, তাকে হাসপাতালেও যেতে হয়েছে। গোড়ালির লিগামেন্টে চোটের কারণে এই মৌসুমে আর মাঠে নামা নাও হতে পারে তার, যদিও এই ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি লিভারপুল। এই সিদ্ধান্তটি নিয়ে প্রতিবাদ জানিয়েছে তারা।

    ভিএআর পিকফোর্ডের ট্যাকলটি রিভিউও করেনি। কারণ সেই ট্যাকলের আগেই ভ্যান ডাইকের বিরুদ্ধে অফসাইডের বাঁশি বেজে গিয়েছিল। তবে এটি কতটা বিবেচনাপ্রসূত সেটি নিয়েই প্রশ্ন তুলেছে লিভারপুল।

    এছাড়া ম্যাচের অতিরিক্ত সময়ে ‘অতি সূক্ষ্ম অফসাইডের’ কারণে জর্ডান হেন্ডারসনের জয়সূচক গোলটি বাতিল করে দেওয়ার সিদ্ধান্তও মানতে পারছে না তারা। ম্যাচের পর লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ পরিষ্কারভাবেই বলেছেন, গোলটি তিনি দেখেছেন আর এটা কোনোভাবেই অফসাইড নয়। ভিএআরের সিদ্ধান্তের ম্যাচের ধারাভাষ্যকার এবং ফুটবল পণ্ডিতেরাও দ্বিমত পোষণ করেছিলেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন