• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    অস্ত্রোপচার দরকার ভ্যান ডাইকের লিগামেন্টে, মৌসুম মিস করার শংকায়

     

    যে ভয় লিভারপুল সমর্থকেরা পাচ্ছিলেন সেটাই হয়েছে। এসিএল বা বা অ্যান্তেরিয়র ক্রুশাল লিগামেন্টের চোটের জন্য অস্ত্রোপচার দরকার লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইকের। খবরটা নিশ্চিত করেছে লিভারপুল। তবে কতদিনের জন্য ভ্যান ডাইক ছিটকে যাবেন, সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, অন্তত সাত থেকে আট মাসের জন্য চলে যেতে পারেন মাঠের বাইরে। এমনকি এই মৌসুমে মাঠে নাও নামতে পারেন। 

    কাল মার্সেসাইড ডার্বিতে এভারটনের গোলকিপার জর্ডান পিকফোর্ডের একটা চ্যালেঞ্জের পরেই মাঠ ছেড়েছিলেন। তখনই বোঝা যাচ্ছিল, চোট গুরুতর। তবে রেফারি পিকফোর্ডকে কোনো কার্ড দেননি, ভিএআরও কোনো ব্যবস্থা নেয়নি। অফসাইড হওয়ায় ওই যাত্রায় বেঁচে গেছেন পিকফোর্ড। তবে লিভারপুল এ নিয়ে অভিযোগ করেছে লিগ কর্তৃপক্ষের কাছে। 

    ভ্যান ডাইকের চোটের পরেই ক্লপ বলেছিলেন, তার অবস্থা ভালো নয়। এবার এই খবর বড় একটা আঘাত হয়েই আসল লিভারপুলের জন্য। গত মৌসুমে লিভারপুলের লিগ জয়ের অন্যতম কুশীলব ছিলেন এই ডিফেন্ডার, তার আগের মৌসুমে ছিলেন লিভারপুলের চ্যাম্পিয়নস লিগের জয়ের অন্যতম নায়ক। ২০১৮ থেকে লিভারপুলের হয়ে লিগে কোনো ম্যাচ মিস করেননি। তার অবর্তমানে এখন মাতিপ, গোমেজ, ফাবিনহোদের ওপর ভরসা করতে হবে ক্লপকে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন