• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    ওজিলকে 'ফুটবলীয় কারণে' বাদ দিয়েছি : আরতেতা

    আর্সেনালের প্রিমিয়ার লিগ এবং ইউরোপা লিগে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে মেসুত ওজিলকে। ক্যারিয়ারের সাত বছর যে ক্লাবে কাটিয়েছেন সেখানে এভাবে ব্রাত্য হয়ে পড়ার বিষয়টি মেনে নিতে পারেননি তিনি। বুধবার দীর্ঘ এবং আবেগঘন এক ফেসবুক পোস্টে ক্লাবের ওপর নিজের ক্ষোভ ঝেড়েছেন ওজিল। ওজিলের সেই ভাইরাল পোস্টের পর তাকে স্কোয়াডে না রাখার কারণ ব্যাখ্যা করেছেন আর্সেনাল কোচ মিকেল আরেতেতা। আর ওজিলকে কেবল ‘ফুটবলীয় কারণে’ বাদ দেওয়ার সিদ্ধান্ত তিনি নিজেই নিয়েছেন বলেও নিশ্চিত করেছেন।

    রাতে আর্সেনালের ইউরোপা লিগ মিশন শুরু হচ্ছে রাপিদ ভিয়েনার বিপক্ষে। সেই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ওজিলের বিষয়টি নিয়ে মুখ খুলেছেন আরেতেতা, “সত্যি বলতে আমি (ওজিলকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে) পূর্ণ দায়িত্ব নিচ্ছি। খেলোয়াড়দের সেরাটা আমাকেই বের করে আনতে হবে। এটা আমার দায়িত্ব। এই সিদ্ধান্ত আচরণগত কোনো কারণে বা যেমনটা অনেকে বলছে বেতন কাটার সময় ক্লাবের সঙ্গে একমত না হওয়ার কারণে নেওয়া হয়নি। এটা সত্যি নয়, এটা আমারই সিদ্ধান্ত।”

    গত কয়েক মৌসুম ধরে আর্সেনালের সঙ্গে দূরত্ব বাড়ছে ওজিলের। প্রথমে চীনের নিপীড়িত মুসলিম গোষ্ঠী উইঘুরদের জন্য আওয়াজ তুলেছিলেন তিনি। আর্সেনাল তখন আনুষ্ঠানিকভাবে তার মন্তব্য থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছিল। এরপর করোনাভাইরাসের সময় ক্লাবের প্রস্তাবিত সাড়ে ১২ ভাগ বেতন কর্তনের বিষয়েও সম্মত হননি আর্সেনালের সবচেয়ে বেশি বেতনভোগী এই ফুটবলার। আর এই দুটি কারণেই ওজিলকে চিত্রপটে বাইরে ঠেলে দেওয়া হচ্ছে কিনা সেই প্রশ্ন তুলেছেন অনেকেই।

    ওজিলের মতে, করোনাভাইরাসের বিরতির আগে তার পারফরম্যান্স বেশ ভালো হচ্ছিল। তবে এখানে ওজিলের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন আরতেতা, “আমাকে কোচ পদে নিয়োগ দেওয়া হয়েছিল যাতে আমি ক্লাবকে ম্যাচ এবং প্রতিযোগিতা জেতাতে পারি। তাকেও অন্য সবার মতো সুযোগ দেওয়া হয়েছে। আমি দুঃখিত যে, তিনজন খেলোয়াড়কে আমি স্কোয়াডে সুযোগ দিতে পারিনি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন