• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    অভুক্ত শিশুদের 'কণ্ঠস্বর' হয়ে থাকার প্রতিশ্রুতি দিলেন রাশফোর্ড

    স্কুল শিশুদের জন্য বিনামূল্য সরকারের পক্ষ থেকে খাবার সরবরাহের জন্য ক্যাম্পেইন করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। জুলাইতে তার ক্যাম্পেইনের পর সরকার বিনামূল্যে খাবার না প্রদানের সিদ্ধান্ত থেকে সরে এসেছিল। তার এই কল্যাণমূলক কাজের কারণে সরকারের পক্ষ থেকে সম্মানসূচক ‘এমবিই’ পদক দেওয়া হয়েছিল। রাশফোর্ড পরবর্তীতে এই বিনামূল্য খাবার সরবরাহের কর্মসূচির মেয়াদ সামনের ক্রিসমাস ছুটির সময় পর্যন্ত বাড়ানোর আবেদন করেছিলেন। তবে তার এই দাবীর বিপক্ষে অবস্থান নিয়েছেন ব্রিটেনের সংসদ সদস্যরা।

    নতুন এই দাবী নিয়ে একটি পিটিশন শুরু করেছিলেন রাশফোর্ড, যেটিতে ৩ লাখের বেশি মানুষ স্বাক্ষর করেছিলেন। তবে ব্রিটিশ পার্লামেন্টে সেই প্রস্তাবের বিপক্ষে বেশি ভোট পড়ছে। ভোটের ফল পক্ষে না আসায় রাশফোর্ড সংসদ সদস্যদের ঐক্যবদ্ধ হতে এবং ঝুঁকির মুখে থাকা পরিবারগুলোকে বাঁচাতে অনুরোধ করেছেন।

    এক টুইটার পোস্টে রাশফোর্ড লিখেছেন, “অনেক শিশু আজ রাতে ক্ষুধার্ত অবস্থায় ঘুমাতে যাবে। তাদের কাছে মনে হতে পারে যে, তাদের কোনোই মূল্য নেই। আমাদের একে অন্যের দিকে আঙ্গুল তোলা বন্ধ করতে হবে। রাজনৈতিক মতাদর্শের তলে চাপা পড়ছে আমাদের ভাবনা। এই শিশুরাই আমাদের ভবিষ্যৎ, তারা শুধুই সংখ্যা নয়। আমি তাদের কণ্ঠস্বর হয়ে থাকব।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন