• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    চেলসির সঙ্গে ড্র করে শীর্ষে উঠল টটেনহাম, ইউনাইটেডকে টেনে তুললেন কাভানি

    হোসে মরিনহো সম্ভবত এমনটাই চেয়েছিলেন। চেলসির মাঠে ড্র করলেই শীর্ষস্থান নিশ্চিত হত টটেনহামের। ম্যাড়মেড়ে গোলশুন্য ড্র-তে স্ট্যামফোর্ড ব্রিজে সেটুকু নিশ্চিয়তা নিয়ে বাড়ি ফিরেছে টটেনহাম। ড্র ম্যাড়মেড়ে হলেও ডাগ আউটে হয়েছে মেধার লড়াই। সাবেক গুরু-শিষ্যর দল ট্যাকটিক্যালি এতোটাই নির্ভুল ছিল যে গোল করার ভুলও করেননি দুই দলের ডিফেন্ডাররা। ফলাফল যা হওয়ার তাই হয়েছে।



    পুরো ম্যাচে বলার মতো সুযোগই এসেছে কম। সার্জ অরিয়েরের শক্তিশালী শট এদুয়ার্দো মেন্ডি ঠেকিয়ে দিয়েছিলেন। স্টিভেন বার্গওয়াইন আরেকবার বল মেরেছেন বাইরে দিয়ে। চেলসি ম্যাচের সেরা সুযোগটি পেয়েছিল দ্বিতীয়ার্ধে। মেসন মাউন্টের দারুণ একটি শট তখন হুগো লরিস ঠেকিয়ে দিয়ে দলকে বাঁচিয়েছেন। ম্যাচের শেষদিকে অলিভিয়ের জিরু ম্যাচ ছিনিয়ে নিতে পারতেন। তবে হাফভলিতে এগিয়ে আসা লরিসের মাথার ওপর দিয়ে বল মারতে ব্যর্থ হয়েছেন জিরু।

    ২১ পয়েন্ট নিয়ে এখন সবার ওপরে টটেনহাম। দুইয়ে থাকা লিভারপুল টটেনহামের সমান পয়েন্ট নিয়ে পিছিয়ে আছে। রোমান আব্রামোভিচের মালিকানায় চেলসি হাজারতম ম্যাচে টটেনহামকে হারাতে পারলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল উঠতে পারত শীর্ষে। তবে আপাতত ১৯ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান তিনে।


    এর আগে দুর্দান্ত এডিনসন কাভানিতে ভর করে নাটকীয় জয় পেয়েছে ম্যান ইউনাইটেড। সাউদাম্পটনের সঙ্গে ২-০ গোলে পিছিয়ে পড়ে জিতেছে তারা। কাভানি করেছেন জোড়া গোল, আরেকটি গোলের অ্যাসিস্টও তার।

    সাউদাম্পটনের মাঠে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়েছিল ইউনাইটেড। ওয়ার্ড প্রোস তখন ইউনাইটেডকে বেশ ভুগিয়েছেন। তার কর্নার থেকে জিইয়ান বেডনার্ক হেডে গোল করে দলকে এগিয়ে নেন ২২ মিনিটে। মিনিট দশেক পর ওয়ার্ড প্রোস নিজেই সরাসরি ফ্রি কিক থেকে গোল করেন। 

    দ্বিতীয়ার্ধের শুরুতে চোটে পড়া ডেভিড ডি গিয়াকে তুলে ডিন হেন্ডারসনকে নামাতে হয় ওলে গানার সোলশারকে। একই সময়ে এডিনসন কাভানিকেও মাঠে নামান ইউনাইটেড কোচ। তার ওই সিদ্ধান্ত বদলে দিয়েছে ম্যাচের ভাগ্য।

    ৫৯ মিনিটে কাভানির ডান প্রান্ত হেকে করা ক্রসে ব্রুনো ফার্নান্দেজ এক গোল শোধ করেন। ৭৪ মিনিটে ফার্নান্দেজের বাড়ানো বল ঘুরে ফিরে বক্সের ভেতর গেলে কাভানি স্লাইডিং হেডারে করেন নিজের প্রথম গোল। যোগ করা সময়ে আরেক হেডে গোল করে এরপর ম্যাচ ছিনিয়ে নেন উরুগুইয়ান স্ট্রাইকার। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে অবস্থান ইউনাইটেডের।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন