• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    সিটিকে রুখে দিল ওয়েস্ট ব্রম, শেষ মুহূর্তে হেরে গেছে চেলসি

    প্রিমিয়ার লিগের মিডউইকটা ভালো গেল না চেলসি-ম্যান সিটির। এভারটনের কাছে নয় ম্যাচের অপরাজেয় যাত্রা থেমে যাওয়ার পর কাল চেলসির দুর্দশা আরও বাড়ল উলভসের কাছে ২-১ গোলে হেরে, তাও আবার শেষ মুহূর্তের গোলে। অন্যদিকে ঘরের মাঠে রেলিগেশন জোনে থাকা ওয়েস্ট ব্রমের সাথে ১-১ গোলে ড্র করেছে ম্যান সিটি, শীর্ষে থাকা লিভারপুল ও টটেনহামের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারিয়েছে।

    মলিনেক্সে শুরুতে এগিয়ে গিয়েছিল চেলসিই। ৪৯ মিনিটে বেন চিলওয়েলের ক্রস থেকে দারুণ এক ভলিতে ব্যবধান বাড়ান ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভিয়ের জিরু। উলভস এরপর চেষ্টা করতে থাকে সমতা ফেরানোর। ৬৬ মিনিটে ড্যানিয়েল পোডেন্সের শট রিস জেমসের গায়ে লেগে দিকবদল করে জড়িয়ে যায় জালে। এরপর পেদ্রো নেতোর পেনাল্টির আবেদন ভিএআরে দেখার পর বাতিল করে দেন রেফারি, কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি চেলসির। শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকা চেলসিকে উলটো কাউন্টার অ্যাটাক থেকে বাঁ পায়ের দারুণ ফিনিশিংয়ে দলকে আনন্দে ভাসান নেতো। টানা দুই ম্যাচে হারে চেলসি তাই পিছিয়ে পড়ল শিরোপা লড়াই থেকে।

    ওয়েস্ট ব্রমের রেকর্ডটা ইতিহাদ স্টেডিয়ামে মোটেই ভালো ছিল না। সর্বশেষ আট ম্যাচ এই মাঠে হেরেছিল তারা, তার ওপর এই মৌসুমে শুধু শেফিল্ডের বিপক্ষেই জয় পেয়েছে ওয়েস্ট ব্রম। কালও শুরু থেকেই সিটিই দাপিয়ে খেলেছে, ৩০ মিনিটে স্টার্লিংয়ে বুদ্ধিদীপ্ত কাটব্যাক থেকে গোল করে সিটিকে এগিয়ে দিয়েছিলেন ইল্কে গুন্দোয়ান। তবে তার আগে এগিয়ে যাওয়ার একটা সুবর্ণ সুযোগ হারিয়েছিল ওয়েস্ট ব্রম। ওয়ান অন ওয়ানে এডারসনের বিপক্ষে গোল করতে পারেননি স্ট্রাইকার কারলান গ্রান্ট। তবে ৪৩ মিনিটে গোল পেয়ে যায় ওয়েস্ট ব্রম, সেটা খানিকটা ভাগ্যচক্রেই। সেম আজায়ির শট বাইরে দিয়েই চলে যাচ্ছিল, কিন্তু সেটা রুবেন দিয়াজের গায়ে লেগে দিক বদলে ঢুকে যায় জালে। সব প্রতিযোগিতা মিলে ৬০৮ মিনিট পর গোল খেল সিটি।

    দ্বিতীয়ার্ধে গোল করার চেষ্টা করেছিল সিটি, কিন্তু বাধা হয়ে দাঁড়ান ওয়েস্ট ব্রম গোলরক্ষক স্যাম জনস্টন। পয়েন্ট ব্ল্যাংক থেকে অন্তত দুবার গোলবঞ্চিত করেছেন সিটিকে, ১৩ ম্যাচ পর তাই সিটির কাছে হার এড়িয়েছে ওয়েস্ট ব্রম। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, তাতেও চাকুরি হারানো থেকে বাঁচতে পারছেন না ওয়েস্ট ব্রম কোচ সভেন বিলিচ।

    ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সিটি এই মুহূর্তে আছে ছয়ে, ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চেলসি আছে পাঁচে। তবে আজ পয়েন্ট তালিকার ওলট পালট হয়ে যেতে পারে অনেক কিছুই।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন