• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    লিভারপুলের সাত গোলের দিন জিতল সিটিও

    টটেনহামকে হারিয়ে আগের সপ্তাহেই ফর্মে ফেরার আভাস দিয়েছিল লিভারপুল। তবে আজ তাদের ভয়ংকর রূপটা দেখল ক্রিস্টাল প্যালেস, গুণে গুণে সাতটি গোল দিয়েছে তাদের জালে বর্তমান চ্যাম্পিয়নরা। পরে সাউদাম্পটনে ১-০ গোলে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে থাকল ম্যানচেস্টার সিটি। 

    ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে আজ সালাহকে বিশ্রাম দিয়েছিলেন ক্লপ। তার বদলে নেমেছিলেন জাপানের মিনামিনো, ম্যাচের শুরুতেই মানের পাস থেকেই তার গোলে এগিয়ে যায় লিভারপুল। এরপরের গোলটা মানে নিজেই করেছেন, এবার বক্সের মাথা থেকে দারুণ এক টার্নের পর গোল করে ব্যবধান বাড়িয়েছেন। প্রথমার্ধ শেষের আগে তৃতীয় গোল পেয়েছে লিভারপুল। পুরো ম্যাচে দুর্দান্ত খেলা রবার্তো ফিরমিনোর। রবার্টসনের পাস থেকে দারুণ ফার্স্ট টাচের পর ফিনিশ করে ৩৫ মিনিটে এগিয়ে নিয়েছেন দলকে। 

    ৫২ মিনিটে আলেকজান্ডার আরনল্ড গোল করে ব্যবধান চার গুণ করেছেন। এর আগে মানেকে তুলে সালাহকে নামিয়েছেন ক্লপ, লিভারপুলের গোলউৎসবও চলেছে। সালাহ নেমে করেছেন জোড়া গোল, লিগে এখন সবচেয়ে বেশি গোলও তার। তার আগে আরেকটি গোল করেছেন হেন্ডারসন, আর ফিরমিনো পেয়েছেন নিজের দ্বিতীয় গোল। 

    প্রতিপক্ষের মাঠে শীর্ষ পর্যায়ে এই প্রথম সাত গোল দিল লিভারপুল। আর প্রিমিয়ার লিগের ইতিহাসে আলাদা আলাদা সাতজনের অ্যাসিস্ট এই প্রথম দেখা গেল। লিভারপুল এই জয়ের পর দুইয়ে থাকা টটেনহামের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে শীর্ষে রইল। 

    ম্যান সিটির জন্য জয়টা খুব দরকার ছিল। সাউদাম্পটন এই মৌসুমে বেশ ভালো খেলছে, কাজটা সহজ ছিল না। ১৬ মিনিটে দারুণ একটা আক্রমণের পর কেভিন ডি ব্রুইনের পাস থেকে একরকম ট্যাপ ইন করেই গোল পেয়েছেন রাহিম স্টার্লিং। এই জয়ে ২৩ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এলো সিটি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন