• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    চেলসিকে হারিয়ে চাপ কমাল আর্সেনাল, শীর্ষ পাঁচে সিটি

    অবশেষে বক্সিং দেতে এসে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে আর্সেনাল। সোনার হরিণ হয়ে যাওয়া জয় পেয়েছে লন্ডন ডার্বিতে চেলসির বিপক্ষে, কিছুটা এড়িয়েছে অবনমন শংকা। নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়েছে সিটি, আর শেফিল্ডকে শেষ মুহূর্তের গোলে হারিয়েছে এভারটন। তার আগে দিনের প্রথম ম্যাচে লেস্টার ২-২ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে।

    চেলসির বিপক্ষে ম্যাচের আগে বেশ চাপে ছিলেন মিকেল আরতেতা। একের পর এক হারে কোণঠাসা হয়ে পড়েছিল দল, সর্বশেষ সাত ম্যাচে কোনো জয় নেই। এই ম্যাচ হারলে অবনমনের শংকায় পড়ে যেতেন আরও। কিন্তু কাল কিছু নতুন মুখ দিয়ে সেই শংকা উড়িয়ে দিয়েছেন।

    ৩৪ মিনিটে আলেকজান্ডার লাকাজেতের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৪৪ মিনিটে গ্রানিত শাকার দুর্দান্ত ফ্রিকিক থেকে পায় দ্বিতীয় গোলটা। প্রথমার্ধে সেভাবে খেলতেই পারেনি চেলসি, দ্বিতীয়ার্ধের শুরুতে তাই মৌসুমে এখন পর্যন্ত ফ্লপ টিমো ভের্নারকে তুলে নেন ফ্রাংক ল্যাম্পার্ড।

    তবে লাভ হয়নি তাতে। দ্বিতীয়ার্ধে বুকায়ো সাকার ক্রস মনে হওয়া শট চেলসি গোলরক্ষক এদুয়ার্দ মেন্ডিকে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। ম্যাচের শেষ দিকে ট্যামি আব্রাহাম গোল করে ব্যবধান কমিয়েছিলেন। এরপর পেনাল্টিও পায় চেলসি, কিন্তু জর্জিনহোর সেই কিক ঠেকিয়ে দিয়েছেন আর্সেনাল গোলরক্ষক বার্ন্ড লেনো। চেষ্টা করেও শেষ দিকে আর গোল পায়নি চেলসি। এই হারের পর চেলসি নেমে গেল সাত নম্বরে, আর আর্সেনাল উঠে এলো ১৪ নম্বরে।

    দিনের শেষ ম্যাচে নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়েছে ম্যান সিটি। জেসুস আর ওয়াকার করোনা ভাইরাসের জন্য ছিলেন না, আগুয়েরো ছিলেন বেঞ্চে। তবে স্ট্রাইকার হিসেবে ফেরান তোরেস গোল পেয়েছেন। তার আগে রাহিম স্টার্লিংয়ের কাটব্যাক থেকে ১৪ মিনিটে ম্যাচের প্রথম গোলটা পেয়েছেন ইলকে গুন্ডোগান। গোল করার আরও সহজ সুযোগ নষ্ট করেছেন জন স্টোনস ও স্টার্লিং। তবে নিউক্যাসল গোলরক্ষক কার্ল ডারলো অন্তত তিনটা দারুণ সেভ না করলে ব্যবধানটা আরও বড় হতে পারত নিউক্যাসলের জন্য। পুরো ম্যাচে মাত্র দুইটা অন টার্গেট শট ছিল তাদের, সেভাবে সুযোগও পায়নি। সব মিলে নিউক্যাসলের বিপক্ষে তাই টানা ১২ ম্যাচে জয় পেয়েছে সিটি। এই জয়ে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লিগে পাঁচ নম্বরে উঠে এসেছে সিটি।

    কালকের দিনে বড় একটা ফল পেয়েছে এভারটন, গিলফি সিগুর্দসনের শেষ মুহূর্তের গোলে অবনমনের শংকায় থাকা শেফিল্ডকে হারিয়েছে।  ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লেস্টার ও ম্যান ইউনাইটেডকে টপকে এখন দুইয়ে উঠে এসেছে এভারটন। লেস্টার আছে তিনে আর ইউনাইটেড আছে চারে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন