• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    লিভারপুলকে হারিয়ে কাঁদলেন সাউদাম্পটন কোচ, জমে উঠল প্রিমিয়ার লিগ

    শেষ বাঁশি বাজার পরেই দুই হাত ঢেকে মাটিতে বসলেন। সাউদাম্পটন কোচ রালফ হাসেনহাটল কাঁদছেন। তবে দুঃখের নয়, এই কান্না আনন্দের। যে দল এক বছর আগে লেস্টারের কাছে নয় গোলে হেরেছিল, তারাই হারাল প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগটাও জমিয়ে দিল সাউদাম্পটন। 

    ম্যাচের দুই মিনিটের মধ্যেই গোলটা পেয়ে গেছে স্বাগতিক দল। সেট পিস থেকে বাঁ পায়ের দারুণ ফিনিশিংয়ে অ্যালিসনের মাথার ওপর দিয়ে বল পাঠিয়েছেন ড্যানি ইংস। প্রিমিয়ার লিগে এটি তার ৫০তম গোল, আর সাউদাম্পটনের হয়ে ৩৬তম। গোল খাওয়ার পর ম্যাচে ফেরার চেষ্টা করে লিভারপুল, কিন্তু পরিষ্কার সুযোগ সাউদাম্পটনও পেয়েছিল। লিভারপুলকে মনে হচ্ছিল নিজেদের ছায়া। 

    দ্বিতীয়ার্ধে গোল শোধের চেষ্টায় মরিয়া লিভারপুল আক্রমণ করতে থাকে একের পর এক। কিন্তু তার সবই ফিরে যাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণ দেয়াল থেকে, সাউদাম্পটনের অনিয়মিত গোলরক্ষক ফ্রেজার ফরস্টারকেও তেমন কোনো পরীক্ষা দিতে হয়নি। ৭৫ মিনিটে সাদিও মানের শট ছাড়া প্রতিপক্ষের গোলে আর কোনো চেষ্টাও ছিল না লিভারপুলের। হেন্ডারসনকে ডিফেন্সে নামিয়ে আনার কৌশল সফল হয়নি লিভারপুলের, টানা দুই ম্যাচে তারা শেষ পর্যন্ত গোলহীন রইল। 

    এই হারের পর ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে এখনো লিভারপুল। তবে ম্যান ইউনাইটেড বার্নলিকে হারালে তারা চলে যাবে দুইয়ে। ম্যান সিটি নিজেদের হাতের দুইটি ম্যাচ জিতলে তারাও লিভারপুলকে টপকে যাবে। পরের প্রিমিয়ার লিগ ম্যাচটা লিভারপুলের ম্যান ইউনাইটেডের সাথেই, ১৭ জানুয়ারি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন