• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    ওল্ড ট্রাফোর্ড থ্রিলারে লিভারপুলকে হারাল ম্যান ইউনাইটেড

    ঠিক এক সপ্তাহ আগে প্রিমিয়ার লিগে দুই দলের খেলাটা হয়েছিল ম্যাড়ম্যাড়ে গোলশুন্য ড্র। এক সপ্তাহ পর এফএ কাপের চতুর্থ রাউন্ডে আবার মুখোমুখি দুই দল, এবার দুই দলই বেরুল খোলস ছেড়ে। আর তাতেই দুর্দান্ত এক ম্যাচ হলো ওল্ড ট্রাফোর্ডে, যাতে ব্রুনো ফার্নান্দেজের ফ্রিকিকে শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতেছে ম্যান ইউনাইটেড।  আর লিভারপুলে নতুন বছরে জয়ের অপেক্ষা বেড়েছে আরও। 

    আক্রমণ পালটা আক্রমণে শুরু ম্যাচের প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ১৮ মিনিটে রবার্তো ফিরমিনোর থ্রু থেকে বল পেয়েছিলেন মো সালাহ, ঠাণ্ডা মাথায় সেটা জালে জড়িয়ে দেন। ইউনাইটেড এরপর ফিরে আসার চেষ্টা করে, সেটার জন্য অপেক্ষা করতে হয়েছে ২৬ মিনিট। মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত এক থ্রু লব থেকে বল পেয়েছিলেন ম্যাসন গ্রিনউড। বল জালে জড়িয়ে দিয়েছেন ডান পায়ের ফিনিশে, লিভারপুলের বিপক্ষে ২০০৫ সালের পর ইউনাইটেডের সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে গোল পেলেন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

    দ্দ্বিতীয়ার্ধের শুরুটা তেড়েফুঁড়ে করে ইউনাইটেড। দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪৮ মিনিট। এবার গ্রিনউডের দারুণ বল থেকে রাশফোর্ড গোল করেন। কিন্তু এই গোলটাই যেন জাগিয়ে দেয় লিভারপুলকে। এরপর ম্যাচে ফেরে তারা, ইউনাইটেডের রক্ষণের ভুলের সুযোগ নিয়ে সালাহ পেয়ে যান নিজের দ্বিতীয় গোল। এরপর ফার্নান্দেজকে নামান সোলশার, এরপরেই ইউনাইটেড পেয়ে যায় ফ্রিকিক। ৭৮ মিনিটে সেই ফ্রিকিক থেকে গোল পেয়ে ফার্নান্দেজ পেয়ে যান গোল। কাভানির হেড শেষ মুহূর্তে পোস্টে না লাগলে আরও বড় হতে পারত ইউনাইটেডের জয়ের ব্যবধান। 

    তবে এই জয়ে আবারও এফএ কাপের কোয়ার্টারের আগে বিদায় নিল লিভারপুল। ইউনাইটেড উঠেছে পঞ্চম রাউন্ডে, সেখানে প্রতিপক্ষ ওয়েস্ট হাম।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন