• ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    বিসিবির জাতীয় নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক

    বিসিবির জাতীয় নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক    

    বিসিবির জাতীয় নির্বাচক প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়েছে বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাককে। বর্তমান কমিটি মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশারের সঙ্গে কাজ করবেন তিনি। বুধবার বিসিবির ৯ম বোর্ড মিটিংয়ে রাজ্জাকের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত অনুমোদিত হয়েছে, এক বিবৃতিতে জানানো হয়েছে এমন।  

    ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া রাজ্জাক এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে খেলেছেন ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি। প্রথম শ্রেণিতে ৬০০ উইকেট নেওয়া একমাত্র বাংলাদেশী বোলার তিনি। 

    ২০১৮ সালে ৪ বছরের বিরতির পর জাতীয় দলে ফিরে একটি টেস্ট খেলেছিলেন বাংলাদেশের অন্যতম সেরা বাঁহাতি এই স্পিনার। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সে ম্যাচের পর আর সুযোগ পাননি। এখন পর্যন্ত জাতীয় দল বা প্রতিযোগিতামূলক ক্রিকেট-- কোনোটি থেকেই আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণাও দেননি তিনি। 

    এ প্রসঙ্গে একটা সিদ্ধান্তে শীঘ্রই আসবেন তিনি, এমন জানিয়েছেন জাতীয় দৈনিক প্রথম আলো-কে, “মাত্রই খবরটা পেলাম। আনুষ্ঠানিকভাবে চিঠি পেলে নিশ্চয়ই একটা সিদ্ধান্তে পৌঁছাব।”

    বিসিবির বোর্ড মিটিংয়ে রাজ্জাকের অন্তর্ভুক্তি ছাড়াও এসেছে বেশ কিছু সিদ্ধান্ত। কোভিড-১৯ পরিস্থিতিতে দেশে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট বন্ধ আছে দীর্ঘদিন, তবে এরপরও বর্তমান কেন্দ্রীয় ও প্রথম শ্রেণির চুক্তি বহাল থাকবে বলে জানানো হয়েছে। 

    এছাড়া ঢাকা শহরের লাগোয়া কোনো জায়গায় ক্রিকেট মাঠ ও অবকাঠামোর জন্য জমি কেনার অনুমতি দেওয়া হয়েছে। সামনের ফেব্রুয়ারির মাঝেই স্থানীয় ক্রিকেটারদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রোগ্রামের আওতায় আনার ব্যাপারেও নীতিগতভাবে সম্মত হয়েছে বোর্ড। 

    স্থানীয় ক্রিকেটাররা ভ্যাকসিন পেলে শুরু হতে পারে তাই ঢাকা লিগসহ অন্যান্য ঘরোয়া ক্রিকেটও। কোভিড-১৯ মহামারির মাঝে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও এরপর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হলেও বন্ধ আছে ঘরোয়া ক্রিকেট। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন