• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    লেভান্তের কাছে হেরে আরও পিছিয়ে পড়ল দশ জনের রিয়াল

    একটা ম্যাচে এর চেয়ে বেশি কিছু বোধ হয় হতে পারত না। ভিএআরের সিদ্ধান্তে রিয়াল মাদ্রিদের দশজনের দল হয়ে পড়া ম্যাচের শুরুতেই, আবার সেই দশজন নিয়েই এগিয়ে যাওয়া। পরে লেভান্তের গোল শোধ, আবার পেনাল্টি ঠেকিয়ে রিয়ালের টিকে থাকা। শেষ পর্যন্ত গোল খেয়ে হেরে যাওয়া, লা লিগার শিরোপার দৌড় থেকে আরও পিছিয়ে পড়া। লেভান্তের কাছে রিয়াল মাদ্রিদের ২-১ গোলে হারটা তাই অনেক ঘটনাবহুল ছিল আজ।

    লেভান্তের বিপক্ষে ম্যাচের শুরুতেই আসলে ছিটকে পড়ে রিয়াল। ৯ মিনিটে প্রতিপক্ষকে ট্যাকল করেন এদার মিলিতাও, শুরুতে এই ডিফেন্ডারকে হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। কিন্তু ভিএআরে রিপ্লে দেখার পর সিদ্ধান্ত বদল করে লাল কার্ড দেন। তবে নিজেদের মাঠে দশজনের দল নিয়েই কয়েক মিনিট পর এগিয়ে যায় রিয়াল। টনি ক্রুসের দুর্দান্ত একটা পাস থেকে ফাঁকায় বল পেয়ে যান মার্কো আসেন্সিও। দারুণ এক দৌড়ের পর ডান পায়ের ফিনিশে বল জড়িয়ে দেন জালে।

    লেভান্তে এরপর দশজনের রিয়ালকে চেপে ধরে। কোর্তোয়া দারুণ কিছু সেভ না করলে সম্তা ফেরাতে পারত আগেই। তবে ৩২ মিনিটে আর শেষ রক্ষা হয়নি রিয়ালের। এবার হাফ ভলি থেকে দারুণ এক গোল করে মোরালেস সমতা ফেরান। এরপরও সুযোগ পেয়েছিল লেভান্তে, তবে কাজে লাগাতে পারেনি। সুযোগ পেয়েছিল রিয়ালও, তবে আসেন্সিও আর এগিয়ে নিতে পারেননি দলকে।

    দ্বিতীয়ার্ধে বেনজেমা সুযোগ পেয়েছিলেন, কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি। তবে এগিয়ে যাওয়ার সবচেয়ে সুবর্ণ সুযোগটা এরপর পায় লেভান্তে। কিন্তু মার্তির পেনাল্টি এক হাতে ঠেকিয়ে দেন কোর্তোয়া, রিয়ালকে ম্যাচে রাখেন তখনও। কিন্তু শেষ রক্ষা আর হয়নি, ৭৮ মিনিটে মার্তি প্রায়শ্চিত্ত করেন। এবার ডান পায়ের শটে বল জড়িয়ে দেন জালে।

    এই হারের পর ২০ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪০। তারা আছে দুইয়ে। ৪৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে অ্যাটলেটিকো, তবে তারা ম্যাচ খেলেছে দুইটি কম।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন