• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    আর্সেনালকে হারিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে গার্দিওলার সিটি

    এর আগে পেপ গার্দিওলার অপরাজিত যাত্রা থেমেছিল আর্সেনালের কাছে। আজকের ম্যাচে সেটা আর হলো না। রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে ম্যান সিটি হারিয়েছে আর্সেনালকে, সব প্রতিযোগিতা মিলে পেয়েছে নিজেদের ১৮তম জয়। সেই সঙ্গে লিগে চলে যাচ্ছে সবার ধরাছোঁয়ার বাইরে।

    ১৫ ডিসেম্বরের পর থেকে আর পয়েন্ট হারায়নি সিটি। আজ লিড পেয়ে গেছে ম্যাচের ২ মিনিটের মধ্যেই। রিয়াদ মাহরেজের ক্রস থেকে কীভাবে যেন বলটা এসে স্টার্লিংয়ের মাথায়, আর্সেনালের রব হোল্ডিংকে ফাঁকি দিয়ে। হেডটা জালে জড়িয়ে আরও একবার সিটিকে এগিয়ে দিয়েছেন স্টার্লিং। প্রথম ২০ মিনিট বেশ তেঁড়েফুঁড়েই খেলছিল সিটি, তবে এরপর বলের দখল ধরে রাখার দিকেই বেশি জোর দিয়েছে সিটি।

    আর্সেনাল অবশ্য ধীরে ধীরে গুছিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। দূর থেকে এডারসনকে একবার পরীক্ষায় ফেলেছিলেন কিরেন টিয়ের্নি। কিন্তু ওই পর্যন্তই। বুকায়ো সাকা এক বার ভীতি ছড়ানো ছাড়া সেই অর্থে বড় পরীক্ষা দিতে হয়নি এডারসনকে। দিয়াজ-স্টোনস আরও একবার ছিলেন দুর্দান্ত।

    সিটি অবশ্য গোল করার বেশ ভালো কিছু সুযোগ পেয়েছিল। দারুণ গোলস্কোরিং ফর্মে থাকা ইলকে গুন্ডোয়ানের শট ঠেকিয়ে দিয়েছেন বার্নড লেনো। আরেক ইনফর্ম জোয়াও ক্যান্সেলো ভালো একটা আক্রমণের পর বক্সে ঢুকেও আউটসাইড ফুট দিয়ে পারেননি বল পোস্টে রাখতে। শেষ দিকে গ্যাব্রিয়েল জেসুস মেরেছেন বারের ওপর দিয়ে। ফাইনাল থার্ডে নিষ্প্রভতার জন্য তাই এক গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে সিটিকে।

    তবে গার্দিওলার জন্য এই জয়টা বেশ গুরুত্বপূর্ণই। টানা ১১ অ্যাওয়ে ম্যাচে জয় পেয়েছে তারা, আর সব এই মৌসুমে টানা ১৮তম জয়। সবশুদ্ধ ২৩টি ম্যাচে এই মৌসুমে ক্লিন শিট রেখেছে, শীর্ষ ৫ ইউরোপিয়ান লিগে যা সর্বোচ্চ। আর জানুয়ারির পর থেকে এখনো কোনো ম্যাচে আগে গোল খায়নি সিটি।

    এই জয়ের পর ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট হলো সিটির, দুইয়ে থাকা লেস্টারের চেয়ে এর মধ্যেই এগিয়ে গেছে ১০ পয়েন্টে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন