• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আরও একবার পয়েন্ট ভাগাভাগি করল চেলসি-ম্যান ইউনাইটেড

    আরও একবার পয়েন্ট ভাগাভাগি করল চেলসি-ম্যান ইউনাইটেড    

    দুই দলের আগের দেখায় পয়েন্ট ভাগাভাগি করেছিল চেলসি আর ম্যান ইউনাইটেড। এরপর দৃশ্যপট বদলে গেছে অনেকটাই। ফ্রাংক ল্যাম্পার্ড চেলসির ডাগআউট ছেড়েছেন, তার জায়গা নিয়েছেন থমাস তুখেল। এই ম্যাচের আগে টানা আট ম্যাচ হারেনি তুখেলের চেলসি। এবারও সেটা বজায় থাকল, তবে গোলশূন্য ড্রতে শেষ হলো ম্যাচটা। 

    ম্যাচের সবচেয়ে বিতর্কিত মুহূর্তটা এসেছে শুরুতেই।  একটা বল ক্লিয়ার করতে যাওয়ার সময় পেনাল্টি বক্সের ভেতর হাত লাগে হাডসন অডয়ের। যদিও ইচ্ছাকৃতভাবে সেটা তিনি করেননি, তবে নতুন নিয়মে পেনাল্টির বাঁশি বাজলে অবাক হওয়ার কিছু ছিল না। ভিএআর পর্যন্ত গিয়েছিল সিদ্ধান্তটা, কিন্তু শেষ পর্যন্ত পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। 

    প্রথমার্ধে দুই দলই সুযোগ পেয়েছিল গোল করার। ডান দিক থেকে হাডসন অডিয়ের ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি জিরু, ওদিকে সুযোগ কাজে লাগাতে পারেননি রাশফোর্ডরাও। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তেড়েফুঁড়ে খেলতে থাকে চেলসি। দারুণ একটা আক্রমণ থেকে গোলও পেয়ে গিয়েছিল প্রায়, অবে হাকিম কিয়েশের শট ঠেকিয়ে দেন ডি গিয়া। ফিরতি বলে শট করেছিলেন রিস জেমস, সেটা ক্লিয়ার করেন লুক শ। এরপরেই ম্যাচে ফেরার চেষ্টা করে ইউনাইটেড। ম্যাকটমিনে বক্সের বাইরে থেকে শট করে পরীক্ষা নিয়েছিলেন মেন্ডির, কিন্তু গোল হয়নি। 

    তুখেল এদিকে জিরুর জায়গায় পুলিসিচকে নামিয়েছিলেন, কিন্তু চেলসি আর গোল পাচ্ছিল না। প্রতি আক্রমণে দুই দলই কিছু সুযোগ পেয়েছিল, কিন্তু ফাইনাল থার্ডে গিয়ে খেই হারিয়ে ফেলেছে দুই দলই। ফার্নান্দেজ, ্ম্যাকটমিনেরা ফাইনাল বল ঠিকমতো দিতে পারেননি, ওদিকে চেলসিও খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি। 

    এই ড্রয়ের পর ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়েই রইল ইউনাইটেড। আর সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চেলসি রইল পাঁচে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন