• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আর্সেনালকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

    আর্সেনালকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল    

    একের পর এক হারে কোণঠাসা হয়ে পড়েছিল লিভারপুল, প্রিমিয়ার লিগের শীর্ষ চারের আশাও মিলিয়ে যাচ্ছিল। আন্তর্জাতিক বিরতি আশীর্বাদ হয়ে এসেছে তাদের জন্য, আর্সেনালের মাঠে গিয়ে ৩-০ গোলের জয়ে বাঁচিয়ে রেখেছে চ্যাম্পিয়নস লিগ খেলার আশা। জোড়া গোল করেছেন ডিয়েগো জোটা, অন্য গোলটি করেছেন মো সালাহ।

    দেশের হয়ে গোল করে ফর্মে ফেরার আভাস দিচ্ছিলেন জোটা। কাল অবশ্য লিভারপুল শুরু থেকেই চেপে ধরেছিল আর্সেনালকে। কিন্তু ফাইনাল থার্ডে গিয়ে খেই হারিয়ে ফেলায় গোলটা পাওয়া হচ্ছিল না। প্রথম গোলের জন্য ৬৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। ডান দিক থেকে ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ডের দুর্দান্ত ক্রসে হেড করে এগিয়ে দেন জোটা। ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন আলেকজান্ডার আরনল্ড, তবে কাল দেখিয়েছেন তাকে উপেক্ষা করা সহজ হবে না ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের জন্য। 

     চার মিনিট পরেই আবার গোল পেয়ে যায় আবার লিভারপুল। এবার আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েলের ভুলের সুযোগ নিয়ে গোল করে এগিয়ে দেন সালাহ। এরপর জোটা-আরনল্ড যুগলবন্দিতে আরও একটি গোল করে জয় নিশ্চিত করে লিভারপুল। আর্সেনালের মাঠে এটা তাদের সবচেয়ে বড় জয়, আর প্রিমিয়ার লিগে লিভারপুলের সর্বশেষ ছয়টি জয়ই এসেছে প্রতিপক্ষের মাঠে। 

    এই জয়ের পর ৩০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচে উঠে এসেছে লিভারপুল। চারে থাকা চেলসি সমান ম্যাচ খেলে এগিয়ে আছে দুই পয়েন্ট। সেরা চারের লড়াইয়ে আছে ওয়েস্ট হাম, টটেনহাম, এভারটনও। অন্যদিকে ৪২ পয়েন্ত নিয়ে টপ ফোরের সম্ভাবনা প্রায় শেষ আর্সেনালের।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন