• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২১
  • " />

     

    বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন লাহিরু কুমারা

    বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন লাহিরু কুমারা    

    বাংলাদেশের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে কার্যত ছিটকে গেছেন শ্রীলঙ্কা পেসার লাহিরু কুমারা। শুক্রবার সন্ধ্যায় এমআরআইয়ে হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়েছে তার। এ ম্যাচ বা সিরিজে আর বোলিং করতে পারবেন না তিনি, এ টেস্টে ব্যাটিং করতে পারবেন কিনা, সেটি নিশ্চিত করা না হলেও চতুর্থ দিনও দুই ইনিংস শেষ না হওয়া টেস্টে তার ব্যাটিংয়ের প্রয়োজনীয় খুব একটা নাটকীয় পরিস্থিতি না হলে হওয়ার কথা নয়। 

    প্রথম ইনিংসে ২৮ ওভার বোলিং করে ৮৮ রান দিয়ে ১৬৩ রান করা নাজমুল হোসেন শান্তর উইকেট নিয়েছিলেন কুমারা। প্রায় পাঁচ মাস পর টেস্টে ফিরেছিলেন তিনি। এর আগে সর্বশেষ খেলেছিলেন ২০২০ সালের ডিসেম্বরে, সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে। সে টেস্ট থেকেও মাঝপথে ছিটকে গিয়েছিলেন এই ডানহাতি পেসার, কুঁচকির চোটে। 

    কুমারার ছিটকে যাওয়ার কারণে শ্রীলঙ্কা লাইন-আপে এখন থাকলেন তিনজন ফ্রন্টলাইন বোলার, দুই পেসার সুরাঙ্গা লাকমাল ও ভিশ্ব ফার্নান্ডোর সঙ্গে লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। যদিও প্রথম ইনিংসে ২০১৮ সালের পর প্রথমবার বোলিং করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভাও করেছেন ৩০ ওভার। 

    দুই টেস্টের জন্য ঘোষণা করা শ্রীলঙ্কা স্কোয়াডে পেসে অপশন হিসেবে আছেন আসিথা ফার্নান্ডো ও দিলশান মাদুসাঙ্কা। এছাড়া স্পিনে অপশন হিসেবে আছেন প্রভিন জয়াবিক্রামা, যিনি বাঁহাতি স্পিনার। 

    বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় টেস্ট।