• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সমর্থকদের প্রতিবাদের পর স্থগিত ম্যান ইউনাইটেড-লিভারপুল ম্যাচ

    সমর্থকদের প্রতিবাদের পর স্থগিত ম্যান ইউনাইটেড-লিভারপুল ম্যাচ    

    ওল্ড ট্রাফোর্দে এরকম দৃশ্য সম্ভবত কখনোই দেখা যায়নি। ম্যাচ শুরু হওয়ার আগে মাঠের ভেতর ঢুকে গেছেন সমর্থকেরা, নেমে গেছেন মাঠের মধ্যে। এসবের মধ্যে পিছিয়ে গিয়েছিল ম্যাচ। পরে জানা গেছে, আপাতত স্থগিত হয়ে গেছে ম্যান ইউনাইটেড-লিভারপুলের ম্যাচ। কবে সেটি হবে সেটি জানানো হয়নি এখনো। 

    বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। তবে সমর্থকেরা সন্ধ্যা থেকেই প্রতিবাদ করতে থাকে। প্রায় শখানেকের মতো সমর্থক ঢুকে গেছে ওল্ড ট্রাফোর্ডের মাঠে, নিরাপত্তাব্যুহ ভেদ করেই। মাঠে স্টুয়ার্ডরা দেখেছেন সেই দৃশ্য। অনেকে জড়ো হয়েছেন দুই দলের হোটেলের সামনে। এসবের মধ্যে টিম বাস হোটেল থেকেই ছাড়তেই পারেনি। বেশ খানিকক্ষণ অপেক্ষা করার পর শেষ পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে ম্যাচটা। এই ম্যাচে লিভারপুল ইউনাইটেডকে হারালেই শিরোপা নিশ্চিত হয়ে যেত ম্যান সিটির। 

    ইউনাইটেড সমর্থকদের প্রতিবাদ ছিল মূলত ক্লাবের মালিকপক্ষের বিরুদ্ধে। ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার পরেই সামাজিক যোগাযোগমাধ্যমে #গ্লেজারআউট নামে প্রতিবাদ শুরু হয়। মূলত আমেরিকান মালিকগোষ্ঠীর ব্যবসায়িক মানসিকতার বিরুদ্ধেই এই প্রতিবাদ হয়। সমর্থকদের দাবি, জার্মানির মতো ইউনাইটেডেও সমর্থকদের ক্লাবের মালিকানার আওতায় আনতে হবে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন