• " />

     

    ইউরোতে ডাক পেয়ে ফ্রান্স দলে ফিরলেন বেনজেমা

    ইউরোতে ডাক পেয়ে ফ্রান্স দলে ফিরলেন বেনজেমা    

    এক দুইটি নয়, পেরিয়ে গেছে ছয় ছয়টি বছর। এর মধ্যে ফ্রান্স বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে, কিন্তু জাতীয় দলে ব্রাত্য ছিলেন বেনজেমা। অবশেষে ঘটেছে শাপমুক্তি, ফ্রান্স কোচ দিদিয়ের দেশম ডেকেছেন তাকে। ইউরোর ২৩ জনের দলে আছে বেনজেমার নাম।

    ম্যাথু ভালবুয়েনার সাথে সেক্স টেপ কেলেংকারিতে জড়িয়ে জাতীয় দলে জায়তগা হারিয়ে ফেলেছিলেন বেনজেমা। সেটা সেই ২০১৫ সালের কথা। এরপর দেশম আর ডাকেননি তাকে। ধরা হচ্ছিল ফ্রান্সের হয়ে বেনজেমার ক্যারিয়ার শেষ। এর মধ্যে বেনজেমা রিয়ালের হয়ে দাপিয়ে খেলেছেন। ওদিকে ফ্রান্সও তাকে ছাড়াই জিতেছে বিশ্বকাপ।  তবে বেনজেমা ওদিকে ক্লাবের হয়ে আলো ছড়িয়ে যাচ্ছিলেনই। এই মৌসুমে রিয়ালের হয়ে দুর্দান্ত খেলে ৩৩ ম্যাচে করেছেন ২২ গোল। এরপর দেশম আর উপেক্ষা করতে পারেননি বেনজেমা। তাকে রেখেই সাজিয়েছেন ২৩ জনের একাদশ। ইউরোতে তাই এমবাপে-গ্রিজমানের সাথে আক্রমণে দেখা যেতে পারে বেনজেমাকে। 

    ফ্রাসের হয়ে ৮১ ম্যাচ খেলে ২৭ গোল করেছেন বেনজেমা। ইউরোতে পর্তুগাল, হাঙ্গেরি ও জার্মানির সাথে একই গ্রুপে পড়েছে ফ্রান্স।

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন