• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    মেসি-সানচেজের গোলে পয়েন্ট ভাগাভাগি আর্জেন্টিনা-চিলির

    মেসি-সানচেজের গোলে পয়েন্ট ভাগাভাগি আর্জেন্টিনা-চিলির    

    ফুলটাইম স্কোর: আর্জেন্টিনা ১-১ চিলি


    লিওনেল মেসির পেনাল্টিতে এগিয়ে গেলেও লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। অ্যালেক্সিস সানচেজের গোলে মিনিট তেরো পরেই সমতা ফেরায় চিলি। দ্বিতীয়ার্ধে কোনো দলই আর গোল করতে না পারায় ম্যাচ শেষ হয়েছে পয়েন্ট ভাগাভাগি করেই। 

    ডিয়েগো ম্যারাডোনার প্রয়াণের পর আর্জেন্টিনায় এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল আলবিসেলেস্তেরা। স্টেডিয়ামের সামনে মূর্তি উন্মোচন করে আর জার্সিতে ম্যারাডোনার ছবি সাঁটিয়ে এই কিংবদন্তীকে সম্মান জানিয়ে শুরু হয় ম্যাচ।   



    ঘোষিত একাদশ নিয়েই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচের প্রথম দিকে চিলি নিয়ন্ত্রণে নেয় ম্যাচ। আর্জেন্টিনার মিডফিল্ড ভুল করছিল বেশ ক'বারই। অবশ্য ধীরে ধীরে গুছিয়ে নেয় স্বাগতিকরা। ২০ মিনিটের দিকে পেনাল্টি বক্সে লাউতারো মার্টিনেজকে ফাউল করা হলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ডানকোণায় বল মেরে ব্রাভোকে ঠান্ডামাথায় পরাস্ত করেন আর্জেন্টাইন অধিনায়ক। 

    আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার পর কিছুক্ষণ আক্রমণ-পালটা আক্রমণে চলতে থাকে ম্যাচ। তবে ৩৬ মিনিটে সমতা ফেরায় চিলি। আরানগুয়েজের দারুণ ফ্রি-কিক থেকে ফারপোস্টে মেডেলের কাছে আসে বল, তিনি মাইনাস করেন ফাঁকা জায়গায় আর সহজ ট্যাপ-ইন করে বল জালে জড়ান অ্যালেক্সিস সানচেজ। ভিএআর দিয়ে বেশ কিছুক্ষণ দেখা হলেও শেষ পর্যন্ত বলবৎ থাকে গোলটি।

    এরপর প্রথমার্ধের অন্তিম সময়ে মেসির ফ্রি-কিক ব্রাভো রুখে দিলে সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই পরিবর্তন আনেন স্কালোনি। লুকাস মার্টিনেজের বদলে লিসান্দ্রো মার্টিনেজ আর লুকাস ওকাম্পোসের পরিবর্তে আনহেল করেয়া নামেন মাঠে। 

    দ্বিতীয়ার্ধে সমানতালে চলতে থাকে ম্যাচ। বেশ ক'বার আর্জেন্টিনা সুযোগ পেলেও অবশ্য এগিয়ে যেতে পারেনি ম্যাচে। ৮০ মিনিটে মেসির ফ্রি-কিক বারে চুমু খেয়ে ফিরে আসে। এরপর ম্যাচের শেষদিকে দুইবার চিলির গোলবারের নিচে ব্রাভো ভরসা হয়ে থাকায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে। 

    ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় স্থানে থাকল লিওনেল স্কালোনির দল। আগামী ৯ জুন ভোর ৫টায় (বাংলাদেশ সময়) কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। 

    বাছাইপর্বের অন্য দুই ম্যাচে উরুগুয়ে-প্যারাগুয়ে করেছে গোলশূন্য ড্র আর বলিভিয়া পেয়েছে বাছাইপর্বে নিজেদের প্রথম জয়। আর কলম্বিয়া ৩-০ গোলে জিতেছে পেরুর বিপক্ষে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন