• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    এবার ডিওএইচএসকে মন্থর ব্যাটিং 'ফিরিয়ে' দিল পারটেক্স

    এবার ডিওএইচএসকে মন্থর ব্যাটিং 'ফিরিয়ে' দিল পারটেক্স    

    পারটেক্স স্পোর্টিং ক্লাব ৭৭/৪, ১৫ (১৫) ওভার (তাসামুল ১৮, ধীমান ১৭*, মিলন ১৭*, আব্বাস ১৭, রাকিবুল ২/৮, শান্ত ১/১৬, রশিদ ১/২৪)
    ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ৭৮/০, ১১.৩ (১৫) ওভার (রাকিন ৪৩*, ইমন ৩৩*) 
    ওল্ড ডিওএইচএস ডিএলএস পদ্ধতিতে ১০ উইকেটে জয়ী 


    আগেরদিন মন্থর ব্যাটিং ছিল ওল্ড ডিওএইচএসের, এবার তাদের বিপক্ষে একই কাজ করলো পারটেক্স। ১৫ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট বাকি রেখেও ৭৭ রানের বেশি তুলতে পারেনি পারটেক্স, একজন ছাড়া কেউই ব্যাটিং করতে পারেননি একশ বা এর বেশি স্ট্রাইক রেটে। ডিওএইচএস পারটেক্সকে পেরিয়ে গেছে ১০ উইকেট ও ২১ বল বাকি রেখেই। 

    বৃষ্টির কারণে সকালে দেরিতে শুরু হয়েছিল ম্যাচ, প্রথম ৭ ওভারে পারটেক্স তুলেছিল মাত্র ২৮ রান। পারটেক্স অবশ্য প্রথম আঘাত পেয়েছিল প্রথম ওভারেই, আব্দুর রশিদের বেরিয়ে যাওয়া বলে খোঁচা দিয়ে এজড হয়েছিলেন হাসানুজ্জামান।



    প্রথম ৭ ওভারে হয়েছিল তিনটি বাউন্ডারি- তিনটিই চার- তিনটিই মেরেছিলেন আগের ম্যাচে ফিফটি করা আব্বাস মুসা। তবে ৮ম ওভারে বাঁহাতি স্পিনার মোহাম্মদ শান্তকে সামনে এসে শরীর থেকে দূরে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন তিনি, এর আগে করেছেন ২১ বলে ১৭।  

    সে ওভারে একটি ছয় মেরেছিলেন অধিনায়ক তাসামুল হক, তবে গিয়ার বদলানো হয়নি তারও। রাকিবুল হাসানকে জোরের ওপর খেলতে গিয়ে ক্যাচ দেওয়ার আগে তিনি করেছেন ২৫ বলে ১৮। রাকিবুল এরপর ফিরিয়েছেন ইজহারুল ইসলামকেও, এদিন এই বাঁহাতি স্পিনার ৩ ওভারে ২ উইকেট নিয়েছেন মাত্র ৮ রান দিয়ে। 

    ১১ ওভারে ৪৭ রান তোলার পর শেষ ৪ ওভারে পারটেক্স তুলেছে ৩০ রান, ধীমান ঘোষের ২ চারে ১২ বলে ১৭ ও নাজমুল হোসেন মিলনের ২৩ বলে ১৭ রানের ইনিংসে ভর করে। ডিওএইচএসের ‘সবচেয়ে খরুচে’ বোলার ছিলেন এদিন রশিদ, ৩ ওভারে তিনি দিয়েছেন ২৪ রান। বাকি ৪ বোলারের কেউই ছয়ের ওপরও খরচ করেননি ওভারপ্রতি। 

    বৃষ্টিতে শুরুতে স্যাঁতসেঁতে উইকেট পরে ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে এসেছিল আরেকটু, সেটিতে ভর করে আগেরদিনের মন্থর ব্যাটিং ভোলার চেষ্টা করেছেন ডিওএইচএসের দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ। 

    প্রথম ৭ ওভারেই দুজন তুলে ফেলেছিলেন ৫৬ রান। এরপর ৩ ওভার বাউন্ডারি ছাড়া কাটানোর কারণে জয়টা একটু বিলম্বিত হয়েছে তাদের। ইমন শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সমানসংখ্যক বলে ৩৩ রান করে, ২টি চারের সঙ্গে মেরেছেন ৩টি ছয়। আর ৩৬ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংসে রাকিন মেরেছেন ৬টি চার। 

    পারটেক্সের হয়ে একমাত্র লেগস্পিনার জুবাইর হোসেনই ৬-এর নীচে ইকোনমি রেট রাখতে পেরেছিলেন, ৩ ওভারে তিনি দিয়েছেন ১৫ রান। তবে অন্য কারও মতো উইকেটের দেখা পাননি তিনিও। তৃতীয় ম্যাচে এসে এটি প্রথম জয় ডিওএইচসের, আর জয়শূন্যই থাকল পারটেক্স। 

    পারটেক্সের হয়ে এদিন বোলিং করেছেন শাহাদাত হোসেন, ২০১৯ সালের নভেম্বরে শেষ স্বীকৃত ম্যাচ খেলেছিলেন যিনি। এরপর সতীর্থর গায়ে হাত তোলার অভিযোগে ৫ বছরের জন্য তাকে নিষিদ্ধ করেছিল বিসিবি। তবে এর আগে তার শাস্তি কমানোর কথা বলা হলেও বিসিবি অফিশিয়ালি কিছু জানায়নি তাকে নিয়ে।