• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    জিম্বাবুয়ে সফরের আগে আঙুলের চোটে প্রিমিয়ার লিগ শেষ মুশফিকের

    জিম্বাবুয়ে সফরের আগে আঙুলের চোটে প্রিমিয়ার লিগ শেষ মুশফিকের    

    আঙুলের চোটে প্রিমিয়ার লিগ শেষ হয়ে গেছে মুশফিকুর রহিমের। সোমবার বাঁহাতের তর্জনিতে ব্যথা পেয়েছিলেন আবাহনী অধিনায়ক। পরে সিটিস্ক্যানে হেয়ারলাইন ফ্র্যাকচার বা সূক্ষ্ণ চিড় ধরা পড়েছে।

    গাজি গ্রুপের সঙ্গে সুপার লিগের ম্যাচে উইকেটকিপিংয়ের সময় একটি থ্রো নিতে গিয়ে এই আঘাত পেয়েছিলেন মুশফিক। সাথে সাথেই ফিজিওর দ্বারস্থ হয়েছিলেন। তবে এরপরও উইকেটকিপিং চালিয়ে গেছেন, ১ বল বাকি থাকতে ১ উইকেটের জয়ে ব্যাটিং-ও করেছিলেন। 

    তবে পরে ব্যথা বোধ করায় মঙ্গলবার সকালে সিটিস্ক্যান করানো হয়েছে তার, জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরি, “আজ সকালে মুশফিকের হাতে সিটিস্ক্যান করা হয়েছে। স্ক্যানে তার বাঁ হাতের তর্জনিতে হেয়ারলাইন ফ্র্যাকচারের অস্তিত্ব পাওয়া গেছে। আপাতত আমরা তাকে এক সপ্তাহের জন্য বিশ্রাম নিতে বলেছি। এক সপ্তাহ পরে আবার পর্যবেক্ষণ করব। যেহেতু হেয়ারলাইন ফ্র্যাকচার, আশা করছি সেরে উঠতে খুব একটা লম্বা সময় লাগবে না।”



    সুপার লিগের দুই রাউন্ড পর দুইয়ে আছে আবাহনী, প্রাইম ব্যাংকের সঙ্গে পয়েন্ট ও জয়ের সংখ্যা সমান হওয়ার পর রানরেটে পিছিয়ে তারা। এক সপ্তাহের বিশ্রামের কারণে সুপার লিগে আর খেলা হবে না তার। 

    মুশফিকের এই সময়ের মাঝে সেরে ওঠার ওপর নির্ভর করছে জিম্বাবুয়ে সফরে তার থাকাও। ২৯ জুন একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা আছে বাংলাদেশের। অবশ্য টি-টোয়েন্টি লেগে তিনি আগেই ছুটি নিয়ে রেখেছেন বলে জানিয়েছিলেন প্রধান নির্বাচক। 

    চোটের কারণে এর আগেই প্রিমিয়ার লিগ শেষ হয়ে গেছে প্রাইম ব্যাংকের হয়ে খেলা জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালেরও। তাসকিন আহমেদের হাতে, লিটন দাসের কবজিতে, এবং মোস্তাফিজুর রহমানেরও চোট আছে কোমরে।