• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    হাঁটুর চোটে সুপার লিগ খেলবেন না তামিম, জিম্বাবুয়ে সফরের আগে সেরে ওঠার আশা

    হাঁটুর চোটে সুপার লিগ খেলবেন না তামিম, জিম্বাবুয়ে সফরের আগে সেরে ওঠার আশা    

    হাঁটুর চোটের কারণে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে খেলবেন না প্রাইম ব্যাংক ওপেনার ও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রথম রাউন্ডে খেলাঘরের বিপক্ষে ম্যাচ শেষে বায়ো-সিকিউরিটি বলয় ছেড়ে গেছেন তিনি চিকিৎসকদের পরামর্শে। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে সেরে ওঠার আশা প্রকাশ করেছেন তিনি। 

    গ্রুপপর্বে প্রাইম ব্যাংকের হয়ে ১১টি ম্যাচই খেলেছেন তামিম, শেষটি খেলেছেন মিরপুরে বৃহস্পতিবার। তবে গত কয়েক ম্যাচ ধরেই এই চোটকে সঙ্গী করে খেলছেন বলে জানিয়েছেন তামিম, “দুর্ভাগ্যবশত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে প্রাইম ব্যাংকের হয়ে আমার সময়টা শেষ। গত কয়েকদিন ধরেই হাঁটুর চোটে ভুগছি, ফলে বিশ্রাম আবশ্যক হয়ে পড়েছে। 

    “বিদায় বলার সঙ্গে আমি প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের জেনারেল সেক্রেটারি তানজিল চৌধুরি ভাইকে আমার এবং ক্লাবের জন্য অসাধারণ সমর্থনের কারণে ধন্যবাদ জানাতে চাই। আমি ঢাকা লিগে অনেক দলে খেলেছি, তবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ওপরে রাখব। তারা অসাধারণ পেশাদার একটা দল। 

    “আমার লিগ পর্বে শীর্ষে থেকে শেষ করেছি, আশা করি সুপার লিগেও সেটি ধরে রাখতে পারব, টুর্মামেন্টটা দারুণভাবে শেষ করতে পারব ইনশাআল্লাহ। সবাইকে শুভকামনা!” 
     

     



     

    এ মৌসুমে ঠিক উজ্জ্বল না থাকলেও প্রথম রাউন্ড শেষে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান-স্কোরারের তালিকায় তিনে আছেন তামিম। ১১ ইনিংসে ২৯৫ রান করেছেন তিনি ২৭.৮১ গড় ও ১১৩.৭৫ স্ট্রাইক রেটে। বেশ কয়েকটি ইনিংসে শুরুটা করলেও ফিফটি পেয়েছেন মাত্র একটি। তবে প্রাইম ব্যাংক প্রথম রাউন্ড শেষে আছে শীর্ষে, ১১ ম্যাচের মাত্র ২টিতে হেরেছে তারা। 


    ২৯ জুন একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ। অবশ্য কোভিড-১৯ লকডাউনের কারণে সেখানে আপাতত বন্ধ আছে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম, তবে প্রতিজ্ঞাবদ্ধ সিরিজের ব্যাপারে আশাবাদ জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট। এখন পর্যন্ত এ সফর হবে না এমন কোনো কথাও নেই বলে জানিয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরিও। 

    এদিকে জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিতে পারেন মুশফিকুর রহিম। কী কারণে খেলবেন না, সেটি নিশ্চিত হয়েই তাকে ছুটি দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন