• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    সাকিবদের অনুশীলনে প্রিমিয়ার লিগের বায়ো-সিকিউরিটি বলয় ভাঙার অভিযোগ তদন্ত করছে বিসিবি

    সাকিবদের অনুশীলনে প্রিমিয়ার লিগের বায়ো-সিকিউরিটি বলয় ভাঙার অভিযোগ তদন্ত করছে বিসিবি    

    ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলন সেশনে বায়ো-সিকিউরিটি বলয় ভাঙার অভিযোগ তদন্ত করছে বিসিবি। বিসিবির দেওয়া এক বিবৃতি অনুযায়ী, ৪ জুন মোহামেডানের অনুশীলনে বায়ো-সিকিউরিটি বলয়ের ভাঙার সম্ভাব্য ঘটনাটি ঘটেছে। 

    শুক্রবার অনুশীলনে এসেছিলেন সাকিবসহ মোহামেডানের কয়েকজন সদস্য। লিগের অন্য ম্যাচ চলার সময় মোহামেডানের সাপোর্ট স্টাফের সঙ্গে শের-ই-বাংলার মূল মাঠ দিয়ে ইনডোরের দিকে অনুশীলনে যেতেও দেখা গেছে সাকিবকে। বিসিবির অভিযোগও সেদিনের অনুশীলনকে ঘিরেই। 

    “বিসিবি এবং সিসিডিএমের নজরে ৪ মে (জুন) ২০২১-এ মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টির বায়ো-সিকিউরিটি এনভাইরনমেন্ট (বিএসই) ভাঙার সম্ভাব্য বিষয়টি এসেছে। বিসিবি এবং সিসিডিএম খুবই গুরুত্ব সহকারে ব্যাপারটি নিয়েছে, এবং তদন্ত শুরু করা হয়েছে”, শনিবার এক বিবৃতিতে জানিয়েছে বিসিবি। 



    সিসিডিএমের কাজি ইনাম আহমেদ বিবৃতিতে বলেছেন, “আমরা এ ঘটনায় হতাশ। সিসিডিএম এবং বিসিবি ব্যাপারটি খুবই গুরুত্ব সহকারে নিয়েছে। দল, ক্রিকেটার এবং অফিশিয়ালদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যের বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ আমাদের কাছে। সম্ভাব্য সেরা আবাসন এবং অবকাঠামোগত সুবিধা নিশ্চিত করতে আমরা উল্লেখযোগ্য পরিমাণের অর্থ বিনিয়োগ করেছি। এ ঘটনা খতিয়ে দেখা হচ্ছে এবং সতর্কতা হিসেবে সম্ভাব্য সবরকম ব্যবস্থা নেওয়া হবে।” 

    অবশ্য এ ঘটনার পরদিনই প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলতে নেমেছে মোহামেডান। প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচে আগে ব্যাটিং করেছে তারা। লিগ শুরুর আগে বলা হয়েছিল, বায়ো-সিকিউরিটি বলয় ভাঙা হলে শাস্তির ব্যবস্থা করা হবে। 

    গত ৩১ মে তিনটি আলাদা ভেন্যুতে শুরু এ লিগে চারটি আলাদা হোটেলে বায়ো-সিকিউরিটি বলয়ে রাখা হয়েছে ১২টি দলের ক্রিকেটার ও অফিশিয়ালদের। বৃষ্টির কারণে প্রথম রাউন্ডের পর বিকেএসপি থেকে সরিয়ে শুধু মিরপুরে দিনে তিনটি করে ম্যাচ রেখে পরিবর্তিত সূচি দেওয়া হয়েছিল। সোমবার ৪র্থ রাউন্ড থেকে আবারও বিকেএসপিতে ফেরার কথা আছে এ লিগ।