• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে খেলতে চান না মুশফিক

    জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে খেলতে চান না মুশফিক    

    জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন মুশফিকুর রহিম। অবশ্য টেস্ট ও ওয়ানডে সিরিজে খেলবেন তিনি। জুলাইয়ে একটি টেস্ট, তিনটি ওয়ানডের পর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা বাংলাদেশের। 

    “আজ মুশফিক আমাকে কল করে বলেছে সে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চায় না। আমরা এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিইনি, তবে এসব ক্ষেত্রে এসব সিদ্ধান্তকে আমরা সম্মান জানিয়ে থাকি”, ক্রিকবাজকে বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।



    অবশ্য দুপুরে সাংবাদিকদের আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছিলেন, সম্ভাব্য সেরা দল নিয়েই যাবেন তারা, জিম্বাবুয়ে সফর থেকেও কেউ নিজেকে সরিয়ে নেওয়ার কথা বলেননি তাদের কাছে, “এখনো আমাদের তেমন কোনো কিছু হয়নি- তেমন কোনো ক্রিকেটার আমরা পাইনি (যারা যেতে চায় না)- তারা তেমন কিছু বলে নি। এখন পর্যন্ত আমরা জিম্বাবুয়ে সফরে সম্ভাব্য সেরা দলটা নিয়ে যেতে চাই, সেভাবেই আমরা এগুচ্ছি।”

    অবশ্য টানা বায়ো-সিকিউরিটি বলয়ে থেকে খেলার চ্যালেঞ্জটা মনে করিয়েছিলেন তিনি, “আমাদের কিন্তু এই বছরে অনেক খেলা রয়েছে। অনেক খেলা থেকেও বেশি সমস্যা হয় যে বায়ো-বলয়টা। বায়ো- বলয়ে থেকে কিন্তু টানা ছয়-সাত মাস খেলাটা অনেক বড় চ্যালেঞ্জের বিষয়। সেটা হতে পারে না পারে সেটা নিয়ে পরে আলোচনা করবো। এটা আলোচনা করতেই হবে আমাদের কারণ এটা সহজ নয়, ক্রিকেটারদের জন্য কাজটা কিন্তু সহজ নয়। এই মুহুর্তে আমরা জিম্বাবুয়ে সিরিজ নিয়ে এটা ভাবছি না।”

    “ভবিষ্যতে আমাদের এটা ভাবতে হবে সেটা হয়তো সামনে আসবে। বিষয়টা আমাদের মাথায় আছে। যখনটা আসতে তখন আমরা এটা নিয়ে আলোচনা করবো।”

    এমনিতে জিম্বাবুয়ে সিরিজে দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের, তবে একটি টেস্ট কমিয়ে পরে বাড়ানো হয়েছিল একটি টি-টোয়েন্টি।

    এর আগে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব আল হাসান, এর বদলে খেলেছিলেন আইপিএল। আর নিউজিল্যান্ড সফর থেকে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।