• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    সাকিবের শাস্তি প্রত্যাহারের অনুরোধ মোহামেডানের

    সাকিবের শাস্তি প্রত্যাহারের অনুরোধ মোহামেডানের    

    স্টাম্পে লাথি মারা ও উপড়ে ফেলার ঘটনায় তিন ম্যাচের নিষেধাজ্ঞার সাকিব আল হাসানের শাস্তি প্রত্যাহারের অনুরোধ জানিয়ে বিসিবিকে চিঠি দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এক্ষেত্রে সাকিবের শাস্তিকে স্থগিত নিষেধাজ্ঞায় (সাসপেন্ডেড সেনটেনস) রূপ দেওয়ার অনুরোধ করেছে তারা। 

    শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচে আম্পায়ার সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় দুইবার স্টাম্পে আঘাত করেছিলেন সাকিব। আম্পায়ারদের সুপারিশক্রমে এরপর ম্যাচ রেফারি তিন ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানার শাস্তি দিয়েছেন সাকিবকে, যেটি শনিবার নিশ্চিত করেছে সিসিডিএম। মোহামেডানের আবেদন অনুযায়ী, সাকিবের জরিমানার বিষয়টি রেখে নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে।



    অনাকাঙ্খিত ঘটনায় মোহামেডান অধিনায়ক “জনাব সাকিব আল হাসান গভীরভাবে অনুতপ্ত” উল্লেখ করে বিসিবি প্রেসিডেন্টকে দেওয়া চিঠিতে মোহামেডানের ডাইরেক্টর ইন-চার্জ এফ অ্যাডমিনিস্ট্রেশন কাজি ফিরোজ রশিদ এমপি লিখেছেন, “বিসিবি এর খেলোয়াড় শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তক্রমে সাকিব আল হাসানের ওপর আনিত শাস্তির অর্থদন্ড বহাল রেখে ৩ ম্যাচ খেলা থেকে বিরতি থাকার বিষয়টি প্রত্যাহার করে নেয়ার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে বাকি খেলাগুলো চলাকালিন সময়ে সাকিব আল হাসানের এরুপ ঘটনার ন্যূনতম পুনরাবৃত্তি হলে স্বয়ংক্রিয়ভাবে (স্থগিত নিষেধাজ্ঞা) তার তার শাস্তি বহাল থাকবে।” 

    বিসিবির সঙ্গে এ চিঠির অনুলিপি সিসিডিএমকেও পাঠিয়েছে মোহামেডান, যেটি নিশ্চিত করেছেন এর সদস্য সচিব আলি হোসেন। তবে বিসিবিকে পাঠানো চিঠি বলে বিষয়টি তাদের হাতে নেই বলেও জানিয়েছেন তিনি, “কিছুক্ষণ আগে আমরা চিঠিটা পেয়েছি। আমাদের কাছে চিঠি পাঠালেও এটা সিসিডিএম বরাবর দেওয়া হয়নি। মোহামেডান কর্তৃপক্ষ বিসিবি প্রেসিডেন্ট বরাবর আবেদন করেছে। তাই এটা আর আমাদের হাতে নেই। এটা এখন বিসিবির সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নেই।”

    বিসিবিকে মোহামেডানের দেওয়া চিঠি ইস্যু করা হয়েছে ১২ জুন। তবে ১৩ জুন ৮ম রাউন্ডের ম্যাচে মোহামেডান ওল্ড ডিওএইচএসের বিপক্ষে নেমেছে সাকিবকে ছাড়াই। এরপর ১৪ জুন ব্রাদার্সের বিপক্ষে ম্যাচেও সাকিবকে ছাড়াই খেলতে হবে তাদের। এখন পর্যন্ত ৯ম রাউন্ড পর্যন্ত সূচি দিয়েছে বিসিবি, ফলে তৃতীয় কোন ম্যাচটি সাকিব খেলতে পারবেন না- সেটি নিশ্চিত নয়।