• ইউরো ২০২০
  • " />

     

    ইউরোতে শেষ ষোলোতে কে কার মুখোমুখি, কার পথ কতটা সহজ-কঠিন

    ইউরোতে শেষ ষোলোতে কে কার মুখোমুখি, কার পথ কতটা সহজ-কঠিন    

    পর্তুগাল, জার্মানি, ফ্রান্সের গ্রুপটা জন্ম দিয়েছে অনেক নাটকের। তবে শেষ পর্যন্ত উঠে গেছে তিন দলই। আর তাতেই ঠিক হয়েছে শেষ ষোলোতে কে কার মুখোমুখি। সেখানে দুইটি ম্যাচের দিকে সবার চোখ থাকবে। পর্তুগাল খেলবে বেলজিয়ামের সাথে, অন্যদিকে আরেকবার মুখোমুখি হবে জার্মানি-ইংল্যান্ড।

     



    ফিক্সচার খতিয়ে দেখলে দেখা যায়, ফাইনালের পথে ইংল্যান্ড-জার্মানি-নেদারল্যান্ডস সুবিধাজনক অবস্থানে আছে। এই অর্ধ থেকে একটি দল ফাইনাল খেলবেই, তার মানে এই তিন দলের একটির সুযোগ আছে শেষ পর্যন্ত যাওয়ার। অন্যদিকে অন্য অর্ধে আছে ইতালি-ফ্রান্স-বেলজিয়াম-ক্রোয়েশিয়া-স্পেন-পর্তুগালের মতো দল। এর মধ্যে বেলজিয়াম-পর্তুগাল; স্পেন-ক্রোয়েশিয়া শেষ ১৬-তে তো নিজেরাই মুখোমুখি হচ্ছে। হট ফেবারিট ফ্রান্সের সাথে কোয়ার্টারে দেখা হতে পারে স্পেন কিংবা ক্রোয়েশিয়ার। অন্যদিকে ইতালির সাথে কোয়ার্টারে দেখা হতে পারে বেলজিয়াম বা পর্তুগালের। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন