• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    নাটক আর উত্তেজনার দিন শেষে ঘরে ফিরলেন রোনালদো

    নাটক আর উত্তেজনার দিন শেষে ঘরে ফিরলেন রোনালদো    

    এমন দলবদলের মৌসুম আপনি দেখেননি নিশ্চিতভাবেই। লিওনেল মেসি পিএজসিতে গেছেন, সেটা যথেষ্ট ছিল এক মৌসুমের জন্য। এর মধ্যেই কিলিয়ান এমবাপের গুঞ্জন উঠল। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে যে নাটক হলো, সেটা ছাড়িয়ে গেল সবকিছু। মহা উত্তেজনা আর নাটকের এক দিন শেষে রোনালদো ফিরলেন ইউনাইটেডে। ২০০৯ সালে যে ক্লাব ছেড়ে রিয়ালে গিয়েছিলেন, সেই ক্লাবেই ফিরলেন ১২ বছর পর। 

    এমনকি আজ দুপুর পর্যন্তও মনে হচ্ছিল রোনালদো ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন। রোনালদোর সিটিতে যাওয়ার গুঞ্জন উঠছিল দুই দিন ধরেই। এই মৌসুমের শুরুতেই যখন রোনালদো জুভেন্টাসের বেঞ্চে ছিলেন, তখনই প্রশ্ন উঠেছিল। জুভেন্টাস অবশ্য দাবি করেছিল, রোনালদো থেকে যাবেন কিন্তু পরে জানা গেল ব্যাপারটা তেমন নয়। কাল ইতালিয়ান মিডিয়া জানাল, রোনালদো অফিসিয়ালি জুভেন্টাসকে তার ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানিয়েছেন। ম্যান সিটি রোনালদোকে কেনার জন্য প্রস্তুত, মৌখিক একটা কথাও হয়েছে রোনালদোর সঙ্গে। শুধু জুভেন্টাসকে তাদের অফিসিয়াল বিড দেওয়া বাকি ছিল। রোনালদো ম্যানচেস্টারে আছেন, তবে নীল জার্সি গায়ে - এটাই ছিল আজ দুপুর থেকে সম্ভাব্য সমীকরণ। 

    তবে সন্ধ্যার পর হুট করে বদলে গেল সবকিছু। রোনালদোর এজেন্ট হোর্হে মেন্দেস ইউনাইটেডের সাথে যোগাযোগ করেছেন, প্রথমে এলো এই খবর। এরপর জানা গেল, রোনালদোর সঙ্গে ইউনাইটেডের বেতন নিয়ে বোঝাপড়া হয়ে গেছে। বাকি ছিল অফিসিয়াল বিড, সেটাও দিয়েছে ইউনাইটেড। হুট করেই সবকিছু অফিসিয়াল হয়ে গেল। ২৫ মিলিয়ন ইউরো প্লাস অ্যাড অন দিচ্ছে ম্যান ইউনাইটেড, চুক্তি হচ্ছে দুই বছরের। 

    ২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে আনকোরা এক তরুণকে নিয়ে এসেছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। সেই তরুণ পরে ইউনাইটেডের হয়ে জিতেছেন সবকিছু, পাড়ি জমিয়েছেন রিয়াল মাদ্রিদে। সেখান থেকে জুভেন্টাস হয়ে আবার ফিরলেন ওল্ড ট্রাফোর্ডে। সেই সঙ্গে কি হলো চক্রপুরণও?

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন