• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    নর্থ লন্ডন ডার্বি জয়ে আর্সেনাল রইল শীর্ষেই

    নর্থ লন্ডন ডার্বি জয়ে আর্সেনাল রইল শীর্ষেই    

    দুই দলই ছিল ফর্মে, প্রিমিয়ার লিগে এবার শিরোপার জন্য লন্ডনের দুই ক্লাব লড়াই করবে বলে ধারণা করা হচ্ছিল। শীর্ষে থাকা টটেনহাম-আর্সেনালের সেই লড়াইয়ে এগিয়ে গেল গানাররা। ১০ জনের টটেনহামকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থানটা আরও পাকাপোক্ত করল। সেই সঙ্গে জানান দিল, আরতেতা্র দলকে এবার শিরোপার দাবিদার হিসেবে ভালোমতোই বিবেচনা করতে হবে। 

    ম্যাচের শুরু থেকেই দাপিয়ে খেলতে থাকে গানাররা। বল পজিশন ছিল মূলত তাদের কাছেই। শুরুতেই বেশ কিছু সুযোগও তৈরি করছিল তারা। প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ২০ মিনিট।তবে সেটি এসেছে ব্যক্তিগত ঝলক থেকেই। বক্সের ঠিক বাইরে বেন হোয়াইটের পাস থেকে ডান পায়ের মাপা সাইডফুট শটে ২৫ গজ দূর থেকে বল জালে জড়িয়ে দেন টমাস পার্টে। তবে গোলের পরেই জেগে ওঠে স্পার্স। একটা কাউন্টার অ্যাটাক থেকে সন হয়ে বল পান রিচার্লিসন। বক্সে বিপজ্জনকভাবে ঢুকে গেলে তাকে ফেলে দেন আর্সেনালের ডিফেন্ডার গ্যাব্রিয়েল। পেনাল্টির বাঁশি বাজানোর জন্য সময় নেননি রেফারি। হ্যারি কেইনও ভুল করেননি, ঘরের বাইরে নিজের শততম প্রিমিয়ার লিগ গোলটি পেয়ে যান এই স্ট্রাইকার। 

    তবে এরপরও আর্সেনালই বিপজ্জনক ছিল বেশি। ৪৯ মিনিটে দ্বিতীয় গোলের পেছনে অবশ্য খানিকটা দায় আছে টটেনহাম গোলরক্ষক উগো লরিসের। বুকায়ো সাকার করা শট সেভ করেছিলেন, কিন্তু রোমেরোর পায়ে লেগে তার কাছে এলে সেই বলটা তার গ্লাভস গলে যায়। জেসুস ছিলেন তক্কে তক্কে, বল সহজেই জালে জড়িয়ে দিয়েছেন এই ইনফর্ম ব্রাজিলিয়ান। টটেনহাম এরপর চেষ্টা করছিল আরও, তবে ৬২ মিনিটে তাদের আশা যায় ভেসে। এমারসন রয়্যাল স্বদেশী গ্যাব্রিয়েল মার্টিনেলিকে গোড়ালির ওপর চার্জ করেন, রেফারি দেখান লাল কার্ড। রয়্যাল মাঠ ছাড়ায় দশ জনের দল হয় টটেনহাম। এরপর আর্সেনাল আরেকটি গোল পায়, এবার মার্টিনেলির পাস থেকে বাঁ পায়ের মাপা শটে গোল পান অধিনায়ক গ্রানিত শাকা। আর্সেনাল মাঠ ছাড়ে মধুর জয় নিয়েই।,৮ ম্যাচে তাদের পয়েন্ট ২১, সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টটেনহাম আছে তিনে।