• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    বেনজেমা ফিরবে কি না, তা নিয়ে চিন্তা করছি না: দেশম

    বেনজেমা ফিরবে কি না, তা নিয়ে চিন্তা করছি না: দেশম    

    ইনজুরি নিয়েই বিশ্বকাপে এসেছিলেন করিম বেনজেমা। সেই ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠার আগে ফ্রান্সের ট্রেনিংয়ে আবার ইনজুরিতে পড়েন তিনি। এরপর ফ্রান্স বিশ্বকাপে বেনজেমার অংশগ্রহণের সম্ভাবনা নাকচ করে দিলেও সম্প্রতি কিছু স্প্যানিশ গণমাধ্যম দাবি করেছে, টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই আবার সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেন এই রিয়াল মাদ্রিদ তারকা। ফ্রান্স কোচ দিদিয়ের দেশম অবশ্য সেই সম্ভাবনা নিয়ে মাথা ঘামাচ্ছেন না। 

    সংবাদ সম্মেলনে এই ব্যাপারে প্রশ্ন করা হলে দেশম বলেন, “আপনারা কী খুঁজছেন জানি না, তবে আমি এটা নিয়ে চিন্তা করছি না। করিম চলে যাওয়ার আগে আমি তার সঙ্গে কথা বলেছি। আপনারা জানেন পরিস্থিতি কী। তার সুস্থ হতে কত সময় লাগবে তাও জানে। 

    “যেই ২৪ জন খেলোয়াড় এখানে আছে, তাদের নিয়ে কাজ করছি আমি। যদিও কিমপেম্বে পরে যোগ দিয়েছে, আমি পগবার সঙ্গেও কথা বলেছি (ইনজুরির জন্য এই দুজন বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিলেন)। এসব নিয়ে আমি আপনাদের কথা বলতে, তর্ক করতে, কল্পনা করতে দেই। কিন্তু আমাদের প্রতিদিনকার লড়াইয়ের সঙ্গে যেসব বিষয়ের কোনো সম্পর্ক নেই, সেগুলো নিয়ে মন্তব্য করব না আমি।” 

    বেনজেমা, পগবা, কান্তে, উঙ্কুঙ্কুসহ অনেক ফরাসি তারকাই ইনজুরির জন্য ছিটকে পড়েছেন বিশ্বকাপ থেকে। তবে এই ইনজুরি সমস্যা নিয়েও গ্রুপ ‘ডি’-তে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতেছে ফ্রান্স, প্রথম দল হিসেবে নিশ্চিত করেছে নকআউট পর্ব। এই দুই ম্যাচে তিন গোল করেছেন কিলিয়ান এমবাপে, অলিভিয়ের জিরু করেছেন দুই গোল।