• অন্যান্য
  • " />

     

    ফিফা বেস্টে মেসি-লেভানডফস্কিদের ভোট কার বাক্সে? কেন রোনালদো ভোট দিলেন না?

    ফিফা বেস্টে মেসি-লেভানডফস্কিদের ভোট কার বাক্সে? কেন রোনালদো ভোট দিলেন না?    

    লিওনেল মেসি এবারের ফিফা বেস্ট হয়েছেন, জেনে গেছেন অনেকেই। মূলত ফিফার অধীনে দেশগুলোর অধিনায়ক, কোচ, সাংবাদিকদের ভোটে নির্বাচিত হয় ফিফা বেস্ট। কিন্তু মেসি তো আর্জেন্টিনা অধিনায়ক, তিনি কাকে ভোট দিলেন? ক্রিশ্চিয়ানো রোনালদো কি ভোট দিয়েছেন আদৌ? 

    মেসি ফিফা বেস্টে বেছে নিয়েছেন তার দুই সতীর্থকে। নেইমারকে প্রথম, এমবাপেকে দ্বিতীয় ও গত মৌসুমের ব্যালন ডি অর জেতা করিম বেনজেমাকে। রোনালদো যদিও বিশ্বকাপে পর্তুগালের অধিনায়ক ছিলেন, কিন্তু ভোট তিনি দেননি। তার জায়গায় ভোট দিয়েছেন পর্তুগালের হয়ে পেপে। তিনি অবশ্য মেসিকে বেছে নেননি। তার প্রথম তিন ভোট পেয়েছেন এমবাপে, মদ্রিচ ও বেনজেমাকে। মজার ব্যাপার, মাত্রই পর্তুগালের কোচ হওয়া রবার্তো মার্তিনেজ আবার সেরা হিসেবে বেছে নিয়েছেন মেসিকেই। 

    মেসিকে সেরা হিসেবে বেছে নিয়েছেন রবার্ট লেভানডফস্কিও। মেসিকে প্রথম রেখে তিনি দ্বিতীয় ও তৃতীয় হিসেবে বেছে নিয়েছেন এমবাপে ও মদ্রিচকে। আবার রিয়ালের ডিফেন্ডার ডেভিড আলাবা অস্ট্রিয়া অধিনায়ক হিসেবে সেরা হিসেবে বেছে নিয়েছেন মেসিকেই। দুই ও তিনে রেখেছেন বেনজেমা ও এমবাপেকে। এ নিয়ে বর্ণবাদী মন্তব্য শুনতে হয়েছে তাকে। যদিও তার সতীর্থ ও ক্রোয়েশিয়া অধিনায়ক লুকা মদ্রিচ বেনজেমাকেই বেছে নিয়েছেন সেরা হিসেবে। 

    সব মিলে ভোটের প্রায় ৬৯ শতাংশ পেয়েছেন মেসি। ২০ শতাংশ পেয়েছেন এমবাপে, বেনজেমা পেয়েছেন ১০ শতাংশের মতো।