• ইংল্যান্ডের বাংলাদেশ সফর
  • " />

     

    দলে বন্ধু দরকার নেই হাথুরুসিংহের

    দলে বন্ধু দরকার নেই হাথুরুসিংহের    

    সাকিব আল হাসান-তামিম ইকবাল একে অন্যের সাথে কথা বলেন না-কদিন ধরেই বাংলাদেশে ক্রিকেট দলে এ নিয়ে তোলপাড়। অধিনায়ক তামিমকে এ নিয়ে গত সোমবার প্রশ্ন করা হয়েছিল সংবাদ সম্মেলনে। ইংল্যানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকেও প্রশ্ন করা হয়েছে আজ নিয়ে। বাংলাদেশের নতুন কোচ সরাসরিই বলেছেন, ড্রেসিংরুমে সব খেলোয়াড়ের বন্ধু হতে হবে, এ তিনি বিশ্বাস করেন না। 

     

    সমস্যাটা শুরু হয়েছিল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের একটা সাক্ষাৎকারের পর। একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, সাকিব ও তামিম একে অন্যের সাথে কথা বলেন না। দলের ড্রেসিংরুমের ওপরও এটা প্রভাব ফেলছে। ইংল্যান্ড সিরিজের আগে এ ধরনের প্রশ্নে বেশ বিরক্ত হাথুরু, 'এই প্রশ্নের উত্তর আমায় দিতে হবে না নিশ্চয়ই? এটা তো সিরিজ সম্পর্কিত প্রশ্নও না। সিরিজ নিয়ে প্রশ্ন করার আদর্শ সময় এখন। অন্য কিছু নিয়ে বলার উপযুক্ত সময় না এটা। '

    দলের কোচ হয়ে প্রথম সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছিলেন, তিনি 'স্বাস্থ্যকর' ড্রেসিংরুম চান। সাকিব-তামিমের এই ইস্যুটার দিকেই কি ইঙ্গিত করেছেন তিনি? হাথুরু অবশ্য মনে করেন, ড্রেসিংরুমে সবার মধ্যে গলায় গলায় ভাব থাকতে হবে এমন কোনো কথা নেই, 'প্রথমত মাত্র ৭ দিন হল এসেছি। আমি এমন ড্রেসিংরুম-দলের সাথেও ছিলাম, যেখানে সবার সাথে সবার মিলত না। কিন্তু মাঠে নামলেই সবাই একসাথে এগিয়ে যেত, দেশের জন্য খেলত। জাতীয় দলের খেলায় আপনিও এটাই আশা করবেন। বেস্টফ্রেন্ড হতে হবে, একসাথে ডিনারে যেতে হবে এমনটা না। এর প্রভাব দলের ওপর না পড়লে আমার কোনো সমস্যা নেই। আর আমি কোনো সমস্যা দেখছিও না ।' কাল তামিম বলেছিলেন, পেশাদার হিসেবে ড্রেসিংরুমে তারা নিজ নিজ ভূমিকা পালন করে যাবেন। হাথুরু সেই সুরেই সুর মেলালেন আজ।