• ইংল্যান্ডের বাংলাদেশ সফর
  • " />

     

    'তাসকিনের কাছে আমরা শিখেছি' - তাসকিনের প্রশংসায় যা বললেন মার্ক উড

    'তাসকিনের কাছে আমরা শিখেছি' - তাসকিনের প্রশংসায় যা বললেন মার্ক উড    

    বিশ্বের দ্রুততম পেসারদের একজন মার্ক উড। সেই উড বাংলাদেশে এসে রীতিমত মুগ্ধ তাসকিন আহমেদের বোলিংয়ে। চট্টগ্রামে তৃতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশের এই পেসারকে প্রশংসায় ভাসালেন তিনি।

    শুধু প্রশংসাই নয়, তাসকিন যে ইংলিশ শিবিরে চিন্তার উদ্রেক করেছেন সেটাও জানালেন উড, “ওহ! ও তো খুবই মনোমুগ্ধকর বোলিং করছে। আমার মনে হয় শুধু আমাকেই না, সে সবাইকেই মুগ্ধ করেছে। ও কতটা ভাল বল করেছে সেটা নিয়ে আমাদের পুরো দলের মধ্যেই কথা হয়েছে। ও দ্রুতগতিতে বল করেছে, ভাল লেংথে বল ফেলেছে।”

    বাংলাদেশের অপরিচিত আবহাওয়া ও উইকেটে দ্রুত বোলিংয়ের ধরণটা বুঝে উঠতে তাসকিনের বোলিংয়ের বই থেকে কিছু পাতা অনুকরণ করেছেন তারা, “আমার মনে হয় প্রথম ম্যাচেই ও আমাদের পেসারদের দেখিয়ে দিয়েছে যে কোথায় বল করতে হবে। আমি, জফরা, ওকস সবাই বরং শিখেছি ওর কাছ থেকে।”

    শুধু তিনি বা তার সতীর্থ ফাস্ট বোলাররাই নন, ইংলিশ ব্যাটারদের মুখেও ছিল তাসকিনের নাম, “ও যেসব জায়গায় বল করে গিয়েছে তাতে আমরা খুবই চাপে পড়েছিলাম। ও যে শুধু উইকেট নিয়েছে তাই নয়, ও আঁটসাঁট বোলিংও করে গিয়েছে। ও আসলেই নজরকাড়া বোলিং করেছে। এমনকি আমাদের সব ব্যাটাররাও এই বিষয়ে একমত।”

    তবে শেষ বেলায় রসিকতা করতেও ছাড়েননি উড। ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করা ইংল্যান্ড নিশ্চিতভাবেই  চাইবে ওয়াইটওয়াশ। আর সেটার জন্য তাসকিনের একটু সহায়তা তাদেরও প্রয়োজন বলেই ঠাট্টা করলেন এই ইংলিশ পেসার, “আমি কখনও কেউ খারাপ করুক সেটা চাই না কিন্তু আশা করব এই ম্যাচে ও যাতে আবারও জ্বলে না উঠে, বেশি উইকেট যাতে নিতে না পারে। কিন্তু হ্যাঁ, ও আসলেই নজর কেড়েছে।”