• আফগানিস্তানের বাংলাদেশ সফর ২০২৩
  • " />

     

    নিষ্প্রভ টপ অর্ডারের পর হৃদয়ের নিঃসঙ্গ লড়াইয়ে বাংলাদেশের ১৬৯

    নিষ্প্রভ টপ অর্ডারের পর হৃদয়ের নিঃসঙ্গ লড়াইয়ে বাংলাদেশের ১৬৯    

    বাংলাদেশ-আফগানিস্তান

    ১ম ওয়ানডে, চট্টগ্রাম (টস-আফগানিস্তান/বোলিং)

    বাংলাদেশ- ১৬৯/৯, ৪৩ ওভার, (হৃদয় ৫১, লিটন ২৬, ফারুকী ৩/২৪, রশিদ ২/২১) 

    অধিনায়ক তামিম ইকবাল, নাজমুল ইসলাম শান্ত, সাকিব আল হাসান কিংবা মুশফিকুর রহিম; সবাইকেই আজ বলা চলে ব্যর্থ। বৃষ্টির বাগড়ায় ৪৩ ওভারে নেমে আসা এই ম্যাচে টপ অর্ডারের ব্যর্থতায় দিনে বাংলাদেশের হয়ে লড়াই যা করলেন সেটা তাওহিদ হৃদয়ই। ডানহাতি এই ব্যাটারের ফিফটিতে ভর করে আফগানিস্তানকে ১৭০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ। 

    হৃদয় যখন উইকেটে আসেন তখন ৭২ রানে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সাকিবের সাথে ৩৭ রানের জুটি জমলেও শেষ পর্যন্ত তার বড় হয়নি সাকিবের বিদায়ে। এরপর বলা চলে হৃদয় লড়েছেন একাই। লম্বা সময় ধরে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে তুলে নিয়েছেন নিজের তৃতীয় ফিফটি। ৬৯ বলে ৩ চারে খেলেছেন ৫১ রানের ইনিংস।  অবশ্য ফিফটির পরপরই ফিরেছেন তিনি। 

    ইনিংসে এর আগে শতভাগ ফিট না হয়েও এই ম্যাচ খেলতে নামা তামিম ফিরেছেন টানা চতুর্থবার ফারুকীর শিকার হয়ে। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি লিটন, ২৬ করেছেন তিনি। টানা দুই চারে রানের খাতা খুলেও ব্যর্থ শান্ত। সাকিবের ডিসমিসালে অবশ্য মোহাম্মদ নবীর দারুণ ফিল্ডিংয়ের কৃতিত্বই বেশি। মুশফিক ফিরেছেন রশিদের বলে বোল্ড হয়ে। সাতে নেমে সুযোগ কাজে লাগাতে পারেননি আফিফ, মিরাজ ধরাশায়ী হয়েছেন ফারুকীর লেগ বিফোরের ফাদে। 

    ইনজুরি নিয়ে উঠে যাওয়ার আগ পর্যন্ত আফগানদের আজকের সেরা বোলার ফারুকী নেন ৩ উইকেট। রশিদ ও মুজিব নেন দুটি করে উইকেট।