• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইউনাইটেডকে হারিয়ে স্পার্সে পস্তেকগলু যুগের সূচনা

    ইউনাইটেডকে হারিয়ে স্পার্সে পস্তেকগলু যুগের সূচনা    

    টটেনহাম ২:০ ম্যান ইউনাইটেড  


    গত মৌসুমের হতাশা ও হ্যারি কেইনের বিদায় ভুলে আবার নতুন শুরুর স্বপ্ন দেখছে স্পার্স। শনিবার বড় এক জয় দিয়ে টটেনহাম হটস্পার স্টেডিয়ামে অ্যাঞ্জ পস্তেকগলু যুগের সূচনা হয়েছে। মিডফিল্ডে ম্যান ইউনাইটেডকে ডমিনেট করে ২-০ গোলের এক জয় তুলে নিয়েছে তারা। 

    ঘরের মাঠে ম্যাচের শুরুটা নিজেদের মতো করতে পারেনি স্পার্স। আক্রমণাত্মক ভঙ্গিতে শুরু করা ইউনাইটেড ব্রুনো ফার্নান্দেজ, মার্কাস রাশফোর্ডদের কল্যাণে প্রথম ২০ মিনিটে বেশ কিছু বড় আক্রমণ করে। কিন্তু ব্রুনো, গারনাচো, রাশফোর্ড সবাই একটি করে সুযোগ নষ্ট করেন। ইউনাইটেডের প্রাথমিক ঝড় সামলে নিয়ে বেশ কিছু দ্রুতগতি প্রতি-আক্রমণে আসে স্পার্স। মিডফিল্ড পিভট পাপা সার ও ইউভেস বিসুমা মধ্যমাঠের নিয়ন্ত্রণ নেওয়া শুরু করলে আক্রমণের মাত্রাও বেড়ে যায় স্বাগতিকদের। প্রথমার্ধের শেষদিকে এগিয়ে যাওয়া খুব কাছাকাছি আসে তারা। ৪০ মিনিটে পেদ্রো পররোর দূরপাল্লার শট বারে লেগে ফিরে আসার ফিরতি বলে নেওয়া সারের শটও আটকায় ক্রসবারে। 

    দুই দলই এগিয়ে যাওয়ার মতো একাধিক সুযোগ নষ্ট করে মধ্য বিরতি যায়, গোলশূন্য স্কোরবোর্ডে। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে স্পার্স। ৪৯ মিনিটে কুলুসেভস্কির ডিফ্লেক্টেড ক্রসে শট নিয়ে দলকে এগিয়ে নেন পাপা সার। এই গোলের মিনিটের মধ্যেই অবশ্য সমতা ফেরানোর সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু গোলরক্ষককে ফাঁকা পেয়ে নেওয়া অ্যান্টনির শট পোস্টে লেগে ফিরে যায়। 

    ৮৩ মিনিটে বক্সে পাঠানো পেরিসিচের ক্রসে বেন ডেভিস ঠিকমতো শট নিতে না পারলেও বল ক্লিয়ার করতে গিয়ে তা জালে জড়িয়ে বসেন লিসান্দ্রো মার্টিনেজ। ২-০ গোলের জয় নিয়ে ঘরের মাঠে মৌসুম শুরু করেন পস্তেকগলু। 

    জয় পেলেও হ্যারি কেইনের শূন্যতা এখনো বেশ দৃশ্যমান এই দলে। কেইনের জায়গা নেওয়া রিচার্লিসন পুরো ম্যাচে ফাইনাল থার্ডে পাস দিয়েছেন মাত্র দুটি। এক কথায় ৭০ মিনিটে বদলি হওয়ার সময় দেখানো আক্রোশ বাদে মাঠে প্রায় অদৃশ্যই ছিলেন এই স্ট্রাইকার। দলবদল বাজারে এখনো একজন ফরওয়ার্ড খুঁজছে স্পার্স।