• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বলিভিয়ায় মেসিবিহীন আর্জেন্টিনার স্বাচ্ছন্দ্যের জয়

    বলিভিয়ায় মেসিবিহীন আর্জেন্টিনার স্বাচ্ছন্দ্যের জয়    

    বলিভিয়া ৩:০ আর্জেন্টিনা 


    বলিভিয়ার লাপাজে খেলা। হার্নান্দো সিলেস স্টেডিয়ামের উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে ১২ হাজার ফুট উপরে। যেকোনো সফরকারী দলের জন্যই এই শহরে খেলা এক আতঙ্কের নাম। তবে বিশ্বচ্যাম্পিয়নদের জন্য এবার খুব একটা ভোগান্তি বয়ে আনতে পারল না লাপাজ। দলের প্রাণভোমরা লিওনেল মেসি না খেললেও বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। 
    স্কোয়াডে মেসির অনুপস্থিতি শুরুতে সবাইকে তাক লাগিয়ে দিলেও স্কালোনির একাদশ মানিয়ে নিতে সময় নেয়নি একদমই। কঠিন কন্ডিশনে খেললেও খেলার ধার বা ম্যাচের কমান্ড কখনোই হারায়নি বিশ্ব চ্যাম্পিয়নরা। ৩১ মিনিটে রাইট উইং থেকে ভারপ্রাপ্ত অধিনায়ক আনহেল ডি মারিয়ার পাঠানো বলে পা ছুঁইয়ে গোল করেন মিডফিল্ড থেকে বক্সে রান নেওয়া এনজো ফার্নান্দেজ। দশ মিনিট পর ডি মারিয়ার ফ্রিকিকে হেড দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফুলব্যাক নিকো টাগলিয়াফিকো। এই দুই গোলের মাঝখানে ডিফেন্ডার রোমেরোকে ফাউল করে লাল কার্ড দেখেন বলিভিয়ান ফুলব্যাক রবার্তো ফার্নান্দেজ।

    এই লাল কার্ড ও আর্জেন্টিনার দুই গোলের পর দ্বিতীয়ার্ধে খেলার উত্তাপ অনেকটাই কমে আসে। তবে ম্যাচ শেষ হওয়ার আগে তৃতীয় গোলের দেখা পায় সফরকারীরা। এই আক্রমণও শুরু হয় ডি মারিয়ার মাধ্যমে। তার ক্রস-ফিল্ড পাস এক বলিভিয়ান ডিফেন্ডার আটকাতে সক্ষম হলেও ফিরতি বল গিয়ে পরে পালাসিওসের পায়ে। বক্সে রান নেওয়া নিকো গঞ্জালেসকে খুঁজে নেন তিনি, যার নিচু শট জালে জড়ায়। ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্কালোনির আর্জেন্টিনা।