• শ্রীলংকার বাংলাদেশ সফর
  • " />

     

    শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে পরিবর্তন

    শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে পরিবর্তন    

    শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর স্বপ্ন বুনছিলেন স্পিনার আলিস আল ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে দারুণ এক আসর কাটিয়েছিলেন এই রহস্য স্পিনার। তবে ইনজুরিতে পড়ে আপাতত জাতীয় দলের হয়ে অভিষেক হচ্ছে না তার। তার পরিবর্তে দলে এসেছেন তার কুমিল্লা সতীর্থ জাকের আলী অনিক।

    অনিক নিজেও কম যাননি এবারের আসরে। ফিনিশার ভূমিকায় বেশ কয়েক ম্যাচেই দারুণ ক্যামিও খেলেছেন। ফাইনালে সেই অর্থে নিজেকে মেলে ধরতে না পারলেও এবারের আসরে নিচের দিকে ব্যাট করে নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছেন এই উইকেটকিপার ব্যাটার। পুরো আসরে তার নামের পাশে ১৪১ স্ট্রাইক রেটটা তার হয়েই কথা বলে।

    তবে একজন স্পিনারের বদলে কেন একজন লোয়ার অর্ডার ব্যাটার নেওয়া হল সেটার যুক্তি দিয়েছেন নতুন নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, "আলিসের সাথে কিন্তু আগে থেকেই আমাদের দলে তিনজন স্পিনার ছিলেন - রিশাদ, তাইজুল, মাহেদী। সেজন্যই আমাদের মনে হয়েছে দলের ভারসাম্যের জন্য অনিকের মত কাউকে নিলেই ভালো হবে। মিডল অর্ডার বলুন বা লোয়ার অর্ডার, যেকোনো জায়গায় সে আমাদের ব্যাটিংয়ের শক্তি বাড়াবে।"

    বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

    নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, আনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, জাকের আলী অনিক