• শ্রীলংকার বাংলাদেশ সফর
  • " />

     

    কেন বাদ পড়লেন লিটন?

    কেন বাদ পড়লেন লিটন?    

    শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডের স্কোয়াড থেকে বাদ পড়েছেন লিটন দাস। সেখানে স্কোয়াডে জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি সিরিজে ঝড় তোলা জাকের আলী অনিক। লিটনের ফর্মটা শঙ্কাজনক ছিল বটে, তবে সিরিজের মাঝ পথেই কেন তাকে বাদ দেওয়া হল, একজন ওপেনারকে বাদ দিয়ে কেন একজন লোয়ার মিডল অর্ডার ব্যাটারকে নেওয়া হল সেটা নিয়ে উঠেছে প্রশ্ন।

    তবে সেসব প্রশ্নের উত্তর সাবলীলভাবেই দিয়েছেন নতুন নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, "সিরিজের ভাগ্য নির্ভর করছে শেষ ম্যাচের ওপর। সেটা বিবেচনায় আমাদের কাছে মনে হয়েছে জাকের আলীকে নিলে দলে আরও বেশি ভারসাম্য আসবে, আর অনিক যোগ দেওয়ায় মিডল অর্ডারে আরও বেশি নিয়ন্ত্রণ আসবে।"

    তবে লিটনকে কেন জায়গা হারাতে হল সেটা নিয়েও সরাসরি বলেছেন লিপু, "নতুন বলে লিটন বড্ড অধারাবাহিক বেশ কিছু দিন ধরেই। সাদা বলের ক্রিকেটে সাম্প্রতিককালে তার ফর্মটা খুব এক আশাব্যঞ্জক নয়, সেজন্যই তাকে বাদ দিতে হল। আর আমাদের দলে কিন্তু দুজন ওপেনার ইতিমধ্যে আছে, সেই সাথে একাদশে সৌম্য সরকারও খেলছেন। তাই মিডল অর্ডারের জন্য অনিককে নেওয়াটাই যুক্তিসঙ্গত মনে হয়েছে আমাদের কাছে।"

    তৃতীয় ওয়ানডের জন্য স্কোয়াড

    নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), আনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক