• শ্রীলংকার বাংলাদেশ সফর
  • " />

     

    চট্টগ্রামে অদ্ভুতুড়ে সব ইনজুরি: কনকাশনে সৌম্য, হাসপাতালে জাকির

    চট্টগ্রামে অদ্ভুতুড়ে সব ইনজুরি: কনকাশনে সৌম্য, হাসপাতালে জাকির    

    একের পর এক চোটের ঘটনা ঘটেছে চট্টগ্রামে। মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, জাকের আলী তিনজনই পেয়েছেন চোট। এমনকি মাঠের বাইরে চলে গেছেন আম্পায়ার রিচার্ড কেটলবরোও। 

    প্রথম ঘটনা, মোস্তাফিজের ক্র্যাম্প

    দশম ওভার করতে এসে ক্র্যাম্প শুরু হলো মোস্তাফিজুর রহমানের। এমন অবস্থা হলো, দুই পায়ে ভর দিয়ে দাঁড়াতেই পারছিলেন না। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হলো তাকে। সেই ওভারটা শেষ করলেন সৌম্য সরকার। চার দিন পরেই আইপিএলে প্রথম ম্যাচ খেলার কথা মোস্তাফিজের। চেন্নাই সুপার কিংস আশা করবে, তার চোট গুরুতর নয়। 

     

    দ্বিতীয় ঘটনা, সৌম্যর ডাইভ দিতে গিয়ে আঘাত

    ৪৯তম ওভারের শেষ বল। শরিফুলের বলে লিয়ানাগের শট চলে যাচ্ছিল বাউন্ডারির বাইরে। বল ঠেকাতে গিয়ে সৌম্য ভারসাম্য হারিয়ে আছড়ে পড়লেন বোর্ডের ওপর। তাকে নিয়েও ব্যস্ত হয়ে যেতে হলো ফিজিওকে। পরে সৌম্য আর ব্যাট করতেই নামলেন না। তার জায়গায় কনকাশন সাব হিসেবে নামলেন তানজিদ তামিম। যদিও সৌম্য পায়ে ব্যথা পেয়েছেন বলেই মনে হচ্ছিল, বিসিবি সূত্র বলছে ঘাড় ও মাথায় আঘাতের কারণে সৌম্যর কনকাশন বদলি করা হয়েছে। ঘাড়ে আঘাত পাওয়ার পর সৌম্য দেখতে সমস্যা হওয়ার কথাও জানিয়েছেন।
     

    তৃতীয় ঘটনা, জাকের আলীর সংঘর্ষ 

    ৫০তম ওভারের পঞ্চম বলে তাসকিনকে উড়িয়ে মারতে গেলেন প্রমোদ মাদুশান। বিজয় ও জাকের আলী দুই দিক থেকে দুজনই ছুটে এলেন ক্যাচ নিতে। বিজয় ক্যাচ নিলেন ঠিকই, তাকে তার পা গিয়ে লাগল জাকেরের বুকে। সাথে সাথেই মাটিতে লুটিয়ে পড়লেন জাকের, যনি নিজেই ছিলেন বদলি ফিল্ডার। তার আঘাত এতোই গুরুতর, পরে নিয়ে যেতে হয়েছে হাসপাতালে। 

    এতকিছুর মধ্যে আম্পায়ার রিচার্ড কেটলব্রোও গরমে অসুস্থ হয়ে গেছেন। দ্বিতীয় ইনিংসে তার জায়গায় বদলি আম্পায়ার হিসেবে নেমেছেন তানভীর আহমেদ।