• " />
    X
    GO11IPL2020

     

    জন্মদিনে কপাল পুড়ল রয়েসের

    ভাগ্য খারাপ তো অনেকেরই হয়। তব মার্কো রয়েসের ক্ষেত্রে যেটা হলো, তার চেয়ে বেশি দুর্ভাগ্যের শিকার হওয়া কঠিন। ২০১৪ সালের আগে দুর্দান্ত ফর্মে ছিলেন। কিন্তু চোটের জন্য ব্রাজিল বিশ্বকাপে খেলা হয়নি। বরুসিয়া ডর্টমুন্ডের জার্মান মিডফিল্ডারের আবারও দুর্ভাগ্য। এবারও জায়গা হলো না জার্মানির ইউরো দলে। সেই খবরও আবার পেলেন নিজের জন্মদিনে। আরও একবার বড় টুর্নামেন্টের খেলার স্বপ্ন অপূর্ণ থেকে গেল রয়েসের। দিনটা বোধ হয় এর চেয়ে আর খারাপ যেতে পারত না।

     

    ডর্টমুন্ডের মৌসুমের শেষ দিকেও খেলেছিলেন রয়েস। কিন্তু জার্মানি কোচ জোয়াকিম লো জানাচ্ছেন, জার্মান উইঙ্গার ম্যাচ খেলার জন্য শতভাগ ফিট নন, "সে এখনো ম্যাচ খেলার জন্য ফিট নয়। শুধু সোজাসুজি দৌড়াতে পারে সে। আমাদের জন্য সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল। সে দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় ছিল।"

     

    সংশয় ছিল ইউনাইটেড মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনস্টাইগার ও মাত্রই বায়ার্নে যোগ দেওয়া ম্যাট হামেলসকে নিয়ে। তবে লো দুইজনককেই দলে রেখেছেন। কিন্তু প্রশ্ন উঠে গেছে দুইটি সিদ্ধান্ত নিয়ে। বুন্দেসলিগায় দুর্দান্ত ফর্মে থাকা জুলিয়ান ব্রান্ড ও করিম বেল্লারাবির জায়গা হয়নি। বরং সুযোগ পেয়েছেন ফর্মের সঙ্গে যুঝতে থাকা লুকাস পোডলস্কি ও আন্দ্রে শুরলে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন