• ইউরো ২০২৪
  • " />

     

    কেন শাস্তি হতে পারে বেলিংহামের?

    কেন শাস্তি হতে পারে বেলিংহামের?    

    স্লোভাকিয়ার বিপক্ষে ইংল্যান্ড তখন হেরে বসার দ্বারপ্রান্তে; আরও একবার ইউরো থেকে শোকাতুর হয়েই ইংলিশরা ফিরবেন। সেই সময়ে কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে সমতা ফিরিয়ে ইংলিশদের ম্যাচে রাখলেন জুড বেলিংহাম; দেখা মিলল ঠিক সেই রিয়াল মাদ্রিদের হার না মানা মিডফিল্ডারের। ম্যাচটা তেমন একটা ভালো না কাটলেও এই গোলে যেই রাস্তা তৈরি করেছিলেন, সেই রাস্তায় হেঁটেই কোয়ার্টার ফাইনালে চলে গিয়েছে ইংলিশরা। তবে বিপদে পড়েছেন স্বয়ং বেলিংহাম। গোলের পর বিশেষ এক উদযাপনের জন্য ইউয়েফা এখন সেটা তদন্ত করে দেখছে।

    হ্যারি কেইনের সাথে তার সেই চিরচেনা উদযাপনের পর মাঝের লাইনে ফেরার সময় কোচ গ্যারেথ সাউথগেটকে উদ্দেশ্য করে উদযাপনের বশেই একটা অঙ্গভঙ্গি করেন। ইউয়েফা দাবি করেছে, তাদের 'ভদ্রস্থ আচরণের মৌলিক নিয়মাবলি'-এর মধ্যে সেটা পড়ে না। তাই বিষয়টা খতিয়ে দেখবেন তারা। তবে শাস্তি কী হতে পারে সেটা জানানো হয়নি। এমনকি ঘটনাটার তদন্ত শেষে ফলাফলটাও তারা 'যথাসময়ে' জানাবেন বলেছেন।

    ইংলিশ পন্ডিত গ্যারি লিনেকার ঘটনাটায় যারপরনায় ক্ষুব্ধ। উদযাপনেও এতো খুঁত ধরার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না তিনি। অন্যদিকে টুইটারে স্বয়ং বেলিংহাম বিষয়টা খোলাসা করে জানিয়েছেন, কোচের সাথে তার অভ্যন্তরীণ একটা কৌতুকের ছলেই গোলের পর তিনি তার দিকে তাকিয়ে এই উদযাপন করেছেন।

    এমন এক অঙ্গভঙ্গির জন্য চ্যাম্পিয়নস লিগে শাস্তি পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সেটা ছিল প্রতিপক্ষ কোচ ডিয়েগো সিমিওনে ও সমর্থকদের উদ্দেশ্যে। নিজ কোচের সাথে বন্ধুত্বপূর্ণ ইঙ্গিতের জন্য তাই বেলিংহামের কী হতে পারে তা সময়ই বলবে।