• ইউরো ২০২৪
  • " />

     

    আগেভাগেই 'বন্ধু' ক্রুসকে বিদায় দিতে চান হোসেলু

    আগেভাগেই 'বন্ধু' ক্রুসকে বিদায় দিতে চান হোসেলু    

    দুজনে মিলে এই কয়দিন আগেই একসাথে মেতেছিলেন ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ের আনন্দে; আজ কিছুদিনের ব্যবধানেই দুজন দুই শিবিরে - হোসেলু ও ক্রুস মুখোমুখি হচ্ছেন কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে। এই ইউরো শেষেই ফুটবল থেকে বিদায় নেবেন টনি ক্রুস। 'বন্ধু' ক্রুসের বিদায়টা তাই আগেভাগে সেরে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন স্পেন স্ট্রাইকার হোসেলু।

    সেমি-ফাইনালে খাদের কিনারা থেকে রিয়াল মাদ্রিদকে টেনে ফাইনালে নিয়ে গিয়েছিলেন হোসেলু। রিয়াল মাদ্রিদের আগের চ্যাম্পিয়নস লিগ জয়টা যেখানে দর্শক হিসেবে দেখেছিলেন, দুই বছরের মাথায় তিনিই মাঠে বসে শিরোপা নিয়ে উদযাপন করলেন। হোসেলুর বছরটা কেটেছে স্বপ্নের মতো। সেটা অব্যাহত রাখতেই ক্রুসের বিদায় ঘণ্টা আগেই বাজিয়ে দিতেও বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করবেন না তিনি, "টনিকে আমি ভালোবাসি। কিন্তু শুক্রবারই তার শেষ ম্যাচ হতে যাচ্ছে।"

    মজার ছলেই সেটা বললেও ক্রুস ও জার্মানিকে সমীহ করছেন হোসেলু, "আমরা জানি সে কতটা ভালো। জার্মানির জন্য সে খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, তবে শুধু তাকে নিয়ে ভাবলে আমাদের চলবে না। কারণ ওদের দলটা ভয়ংকর, আর ওদের আক্রমণ নিয়ে তো আলাদা করে না বললেই নয়।"

    তবে সেই আক্রমণের ধারা ভাঙতেই যে ক্রুসকে আটকাতে হবে সেটা মানছেন এই স্প্যানিশ, "ওদের পায়ে যখনই বল থাকবে, সামনের এই পাসগুলো ওই ক্রুসের পা দিয়েই বের হবে। তাই জার্মানিকে তাদের স্বাভাবিক খেলা থেকে বিরত রাখতে ক্রুসের ওপর বিশেষ নজর রাখতেই হবে।"

    ক্রুসও অবশ্য হোসেলুর কথার জবাব দিয়েছেন মজা করেই, "দেখেন ও তো দিনশেষে জিততেই চাইবে, তাই এটা তো বলবেই। ম্যাচটা আর যাই হোক হাই তোলার মতো হবে না। হোসেলু যেটা বলেছে সেটাতে আমি তাই মজাই পেয়েছি। হ্যাঁ, স্পেনকে তো সেমি-ফাইনালে সে তুলতেই চাইবে কিন্তু জার্মানিও কিন্তু বসে থাকবে না, ওদের রুখতে যা করার করবে।"