• " />

     

    এক ম্যাচের জন্য এক লাখ ডলার!

    ক’দিন আগেই খেলে গেছেন কলকাতায়, একটি ফুটসাল টুর্নামেন্টে। ১২০ গজের মাঠে অবশ্য রোনালদিনহো অনুপস্থিত গত বছর থেকেই। ব্রাজিলিয়ান এই সাবেক তারকা ফুটবলার অস্ট্রেলিয়ার লিগে যোগ দিচ্ছেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছে মাস ছয়েক ধরে। কিন্তু তাঁর হাঁকানো ‘চড়া’ দামে আগ্রহ দেখানোর সাহস পাচ্ছে না কোনো ক্লাব, বলা হচ্ছে এমনটাও। তবে ফিফার সাবেক এই বর্ষসেরা ফুটবলার খবরের শিরোনাম একটি অস্ট্রেলিয়ান ক্লাবের প্রস্তাবেই। রোনালদিনহোকে এক ম্যাচের জন্য পেতে ১ লাখ ডলার দিতে রাজী তাঁরা!

     

     

    অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট এফএফএ কাপের এক ম্যাচে আগামী বুধবার সিডনি এফসির বিপক্ষে মাঠে নামবে ওলনগং উল্ভস। আর সে ম্যাচের জন্যই রোনালদিনহোকে পেতে চায় উল্ভসরা। ক্লাবটির পরিচালক ডিন মেরোলা এমন প্রস্তাবের বিষয়টি নিশ্চিত করেছেন। অবশ্য এ অংকেও দিনহোর নাগাল পাওয়া যাবে কিনা সে নিয় সন্দিহান ওই পরিচালক।

     

    এ-লিগের ব্যাপারে রোনালদোর আগ্রহের কথা জানলেও তাঁকে দলে পেতে আগ্রহী দলের সংখ্যা খুব বেশী নয় বলে জানাচ্ছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম। বেশীরভাগ ক্লাবেরই বক্তব্য, তাঁর চাহিদা মেটানোর সামর্থ্য তাঁদের নেই। কারও কারও সামর্থ্য থাকলেও এ ধরণের বিনিয়োগে কোনো সুদূরপ্রসারী লাভ দেখছেন না তাঁরা।

     

    তবে মি. মেরোলা বলছেন, তাঁর ক্লাব এতো লাভক্ষতির হিসেব কষতে চাইছে না, “আমরা তাঁর সেই কারিশমা দেখার একটা সুযোগ তৈরি করে দিতে চাই।”


    শনিবার পর্যন্ত রোনালদিনহোর তরফে এ ব্যাপারে কোনো জবাব আসে নি।