• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    মেসির দাবি, কাউকে তিনি ধোঁকা দেননি

    মেসির দাবি, কাউকে তিনি ধোঁকা দেননি    

    অবসরের পর কত কথাই না হয়েছিল। কেউ বলেছিল, লিওনেল মেসি ক্ষণিকের আবেগ থেকে এই সিদ্ধান্ত নিয়েছেন। আবার কেউ বলেছেন, মেসির ফেরার সম্ভাবনা নেই। এতোদিন লিওনেল মেসি কিছু বলেননি। তবে আজ আর্জেন্টিনার হয়ে ফেরার পর প্রথমবারের মতো মুখ খুলেছেন। দাবি করেছেন, কাউকে তিনি ধোঁকা দেননি, কারও সঙ্গে প্রবঞ্চনাও করেননি।

     

    কিন্তু ধোঁকা দেওয়ার কথা এখানে আসছে কেন? কয়েক দিন আগে ডিয়েগো ম্যারাডোনার বিস্ফোরক ওই মন্তব্যের সঙ্গে যোগসূত্র খুঁজে পায়া যেতে পারে। কোপার আগে থেকেই মেসির উদ্দেশে তীর ছুঁড়েছেন ম্যারাডোনা। মেসির নেতৃত্বগুণ নেই, দলকে অনুপ্রাণিত করতে পারেন না- এসব কথা বলেছেন। অবসরের সিদ্ধান্তের পর বলেছিলেন, মেসি যা ভালো মনে করেন সেটিই করেছেন। কিন্তু মেসি সেই সিদ্ধান্ত বদলানোর পর ম্যারাডোনা আবার ধুয়ে দিয়েছেন।

     

    কদিন আগেই ম্যারাডোনা যেমন বলেছেন, মেসির এই অবসর পুরোটাই সাজানো নাটক। কোপার ফাইনালে হারের পর সবার মনোযোগ অন্যদিকে সরাতেই মেসি এই নাটক সাজিয়েছেন। মেসি জানেন, মানুষজন তখন তাঁর অবসর নিয়েই ব্যস্ত থাকবে, ফাইনালের কথা ভুলে যাবে। এরপর সুযোগমতো আবার দলে ফিরেছেন।

     

    মেসি এসবের জবাবেও কিছু বলেননি। তবে শেষ পর্যন্ত কাল দলকে জেতানোর পর মুখ খুলেছেন, "আবার আমাকে দলে সুযোগ করে দেওয়ার জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ। তবে আগেও বলছি, আবারও বলছি, আমি কাউকে ধোঁকা দেইনি, কারও সঙ্গে প্রবঞ্চনা করিনি। ফাইনালে যেটা হয়েছিল তাতে আমরা খুবই হতাশ ছিলাম। কিন্তু পরে আমরা সেটা কাটিয়ে উঠেছি। এরপর আমার সঙ্গে বাউজার কথা হয়েছে, এরপরেই আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি।"