• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয়

    শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয়    

    ১১৬তম বারের মত 'থ্রি লায়ন্স'দের জার্সি গায়ে মাঠে নামলেন ওয়েইন রুনি। ভাঙ্গলেন ডেভিড বেকহামের ১১৫ ম্যাচ খেলার রেকর্ড। রুনির রেকর্ড ও 'বিগ স্যাম' এর অভিষেকের দিনেও দেখা মিললো সেই পুরনো ইংল্যান্ডের। স্লোভাকিয়ার সাথে ম্যাড়মেড়ে ম্যাচটি গোলশূন্য ব্যবধানে শেষ হয়েই গিয়েছিল। কিন্তু ৯৫ মিনিটে ম্যাচের একমাত্র গোল করে ইংল্যান্ডকে জয় এনে দেন অ্যাডাম লালানা। ইংল্যান্ডের জার্সি গায়ে এটাই লালানার প্রথম গোল। 

    ম্যাচের প্রথম সুযোগ আসে ৩৯ মিনিটে। ড্যানি রোজের ভুলে পেকারিক-দুরিচ হয়ে বল আসে ভেন্টোর পায়ে। সেই সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ইংল্যান্ডকে 'লাইফলাইন'ই এনে দেন এই স্লোভাক স্ট্রাইকার। এতক্ষণ 'ঘুমিয়ে' খেলা ইংলিশ সিংহদের যেন জাগিয়ে তোলে এই মিসটিই। পরের মিনিটেই স্টার্লিংয়ের দুর্দান্ত শট অল্পের জন্য গোলের বাইরে দিয়ে চলে গেলে গোলশূন্য ব্যবধানেই প্রথমার্ধ শেষ করে দু'দল।

    ম্যাচের ৫৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্লোভাক অধিনায়ক মার্টিন স্কারটেল। স্লোভাকিয়াকে এরপরেও ভোগাতে পারেনি ইংল্যান্ড। ৭৭ মিনিটে লালানার আরেক চমৎকার শট বারে লেগে ফিরে এলে গোলটা সোনার হরিণই হয়ে দাঁড়ায় ইংল্যান্ডের জন্য। ৯১ মিনিটে ওয়ালকট বল জালে জড়ালেও অফসাইডের ফাঁদে পড়েন এই আর্সেনাল তারকা। কিন্তু ম্যাচের ৯৫ মিনিটে খোলে গোলের গেরো! বামপ্রান্ত থেকে ড্যানি রোজের ক্রস নিয়ন্ত্রণে আনেন লালানা। এরপর কোযাচিককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান সেই লালানাই। এর ফলে স্যাম অ্যালারডাইসের প্রথম ম্যাচে কোনমতে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।