• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    নেইমার-ম্যাজিকে ব্রাজিলের জয়

    নেইমার-ম্যাজিকে ব্রাজিলের জয়    

    কলম্বিয়ার সাথে আগের ২৭ বারের দেখায় ব্রাজিলের পরাজয় মাত্র ৩ বার। বিশ্বকাপ বাছাইপর্বে কখনোই ব্রাজিলকে হারাতে পারেনি কলম্বিয়া। লিওনার্দো তিতের অধীনেও এই জয়ের ধারা অব্যাহত রাখল ব্রাজিল। ব্রাজিলের মানাউস স্টেডিয়ামে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নেইমারের দারুণ এক গোলে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছে তারা।

    শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয় ব্রাজিল। মাত্র ২ মিনিটের মাথায় নেইমারের কর্নার থেকে হেড করে গোল করেন মিরান্ডা। একের পর এক আক্রমণে কলম্বিয়ার রক্ষণভাগকে চাপে রাখে নেইমার, উইলিয়ানরা। ৩৩ মিনিটের মাথায় নেইমারের দুর্দান্ত এক পাসে বল জালে জড়ান পাউলিনহো, কিন্তু হ্যান্ডবলের অভিযোগে গোল বাতিল হয় এবং রেফারি তাঁকে হলুদ কার্ড দেখান। ম্যাচের ৩৬ মিনিটে সমতা আনে কলম্বিয়া। হামেস রড্রিগেজের ফ্রি-কিক থেকে আত্মঘাতী গোল করে বসেন ব্রাজিল ডিফেন্ডার মার্কোস মারকুইনহোস।

    দ্বিতীয়ার্ধে কোনো দলই গোলের সুযোগ তৈরি করতে পারছিল না, ঠিক তখনই দৃশ্যপটে নেইমারের আগমন। ৭৪ মিনিটে দারুণ এক গোলে পুরো স্টেডিয়ামকে আনন্দে ভাসান এই বার্সা ফরোয়ার্ড।

    এই জয়ে দক্ষিণ আমেরিকার বাছাইপর্বের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল ব্রাজিল। ৮ ম্যাচ খেলে ১৫ পয়েন্ট তাদের, সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে আর্জেন্টিনা।