• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    হোঁচট খেল মেসিবিহীন আর্জেন্টিনা

    হোঁচট খেল মেসিবিহীন আর্জেন্টিনা    

    দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ল এডগার্দো বাউজার দল। ভেনেজুয়েলার স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে মেসিবিহীন আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে মেসি ছাড়া যে ছয়টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা, সম্ভাব্য ১৫ পয়েন্টের ভেতর মাত্র পেয়েছে ৬ পয়েন্ট। আর মেসিসহ যে তিনটি ম্যাচ খেলেছে, তিনটিতেই পেয়েছে জয়।

    ম্যাচের শুরু থেকেই মেসি-আগুয়েরো-হিগুয়েইন-পাস্তোরে-দিবালা-লাভেজ্জির অভাব টের পেতে থাকে গত বিশ্বকাপের রানার্সআপরা। ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি অধিনায়ক মেসি, আগের ম্যাচে লাল কার্ড দেখায় ছিলেন না দিবালাও।

    ২০ মিনিটে লুকাস প্রাতো আর্জেন্টিনাকে এগিয়ে দিতে পারতেন। কিন্তু ডি মারিয়ার ক্রসে তাঁর হেড ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ৩২ মিনিটের মাথায় আবারো সুযোগ হাতছাড়া করেন প্রাতো। ম্যাচের ৩৫ মিনিটের মাথায় হুয়ানপির গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা।

    দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধ করার জন্য চেষ্টা করতে থাকে আর্জেন্টিনা। তবে গোল তো আসেইনি, উল্টো ৫৩ মিনিটে জোসেফ মার্টিনেজের গোলে ২-০ তে পিছিয়ে পড়ে আলবিসেলেস্তারা। ৫৮ মিনিটে ব্যবধান কমান প্রথমার্ধে সুযোগ নষ্ট করা প্রাতো। ৬৬ মিনিটে ডি মারিয়ার দারুণ শট ফিরিয়ে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

    এরপর একের পর এক আক্রমণ চালিয়েও সমতা ফেরাতে পারছিল না আর্জেন্টিনা। বাউজার কপালে দুশ্চিন্তার ভাঁজও স্পষ্ট দেখা যাচ্ছিল। ম্যাচের ৭ মিনিট বাকি থাকতে দলের রক্ষাকর্তা হিসাবে আবির্ভূত হন নিকোলাস ওটামেন্ডি। ডি মারিয়ার কর্ণার থেকে করা হেডে দলকে সমতায় ফেরান তিনি।

    ম্যাচে এরপর আর গোল হয়নি। হারের এড়াতে পেরে বাউজা একটু হলেও স্বস্তিতে থাকবেন। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের তালিকার ৩য় স্থানে রয়েছে আর্জেন্টিনা।